খেলা

ফাইনালের আগে পাকিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কার সতর্কবার্তা

  প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২২ , ৬:০২:০৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ফাইনালের আগে পাকিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কার সতর্কবার্তা
একদিন পরেই এশিয়া কাপের ফাইনাল। রোববার (১১ সেপ্টেম্বর) মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। তার আগে পাকিস্তানকে হারিয়ে সতর্কবার্তা দিয়ে রাখল শ্রীলঙ্কা।

দুবাই স্টেডিয়ামে সুপার ফোরের শেষ ম্যাচে আগে ব্যাট করে শ্রীলঙ্কাকে ১২২ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হলেও ৫ উইকেট হারিয়ে ১৭ ওভারেই ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তানকে শ্রীলঙ্কা ১৯.১ ওভারে ১২১ রানে গুঁড়িয়ে দেয়। এরপর রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। ১ রানে প্রথম ও ২ রানেই হারায় দ্বিতীয় উইকেট। এরপর ২৯ রানে যেতেই হারায় আরও একটি উইকেট।

তবে শুরুর ধাক্কা সামলে নিসানকা ও রাজাপাকসের ব্যাটে জয়ের ভিত পায় সিলভারউড বাহিনী। তৃতীয় উইকেটে তারা দুজন ৫১ রান তুলে দলীয় সংগ্রহকে ৮০ পর্যন্ত নিয়ে যান।

এই রানে রাজাপাকসে আউট হলে মাঠে আসেন শানাকা। তিনি এসে নিসানকার সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন। তাতে দল পৌঁছে যায় জয়ের দ্বারপ্রান্তে। ১১৩ রানের মাথায় শানাকা আউট হলেও নিসানকা দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ৫ চার ও ১ ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৩ বলে ২ চারে ১০ রানে অপরাজিত থাকেন হাসারাঙ্গা। এছাড়া রাজাপাকসে ২ ছক্কায় ২৪ ও শানাকা ১ চার ও ২ ছক্কায় ২১ রান করেন।

ব্যাট করতে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর ৬৩ রান থেকে ৯৫ রানে যেতে তারা হারায় ছয়-ছয়টি উইকেট। একে একে ফিরেন ফখর, বাবর, খুশদীল, ইফতিখার, আসিফ ও হাসান। ১৬ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৭ উইকেট হারিয়ে ৯৫ রান। সেখান থেকে ১২১ রানে যেতেই বাকি তিনটি উইকেট হারিয়ে অলআউট হয়ে যায় তারা।

ব্যাট হাতে বাবর আজম সর্বোচ্চ ৩০ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন নাওয়াজ। বল হাতে হাসারাঙ্গা ৩টি, প্রমোদ মাদুশান ও মাহিশ থিকশানা ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ১২৪/৫ (১৭ ওভারে)।

ব্যাটিং: নিসানকা ৫৫* ও হাসারাঙ্গা ১০*।

আউট: ১/১ (কুশাল ০), ২/২ (গুনাথিলাকা ০), ২৯/৩ (ধনঞ্জয়া ৯), ৮০/৪ (রাজাপাকসে ২৪), ১১৩/৫ (শানাকা ২১)।

বোলিং: হারিস ২/১৯, হাসনাইন ২/২১, কাদির ১/৩৪।

পাকিস্তান: ১২১/১০ (১৯.১ ওভারে)।

ব্যাটিং: হাসনাইন ০* ।

আউট: ২৮/১ (রিজওয়ান ১৪), ৬৩/২ (ফখর ১৩), ৬৮/৩ (বাবর ৩০), ৮২/৪ (খুশদীল ৪), ৯১/৫ (ইফতিখার ১৩), ৯১/৬ (আসিফ ০), ৯৫/৭ (হাসান ০), ১১০/৮ (কাদির ৩), ১২১/৯ (নাওয়াজ ২৬), ১২১/১০ (রউফ ১)।

বোলিং: প্রমোদ ২/২১, চামিকা ১/৪, হাসারাঙ্গা ৩/২১, ধনঞ্জয়া ১/১৮, থিকশানা ২/২১।

ফল: শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী

আরও খবর: খেলা