জাতীয়

প্রেস ক্লাবের ১৮ সাংবাদিকের পদত্যাগ

  প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ২:১৭:১২ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ নানা অনিয়মের অভিযোগ তুলে ঢাকার আশুলিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকসহ ১৮ জন সাংবাদিক একযোগে পদত্যাগ করেছেন। শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহমেদ চৌধুরী।

এর আগে শুক্রবার সকালে প্রেস ক্লাবের দপ্তর সম্পাদকের কাছে একযোগে ১৮ সদস্য স্বাক্ষরিত একটি পদত্যাগপত্র জমা দেওয়া হয়। প্রেস ক্লাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির ১৩ জনের মধ্যে তিন কেবিনেট সদস্য, ক্লাবের ১০ জন পূর্ণ সদস্য ও পাঁচজন অস্থায়ী সদস্য একযোগে পদত্যাগ করেছেন।

পদত্যাগ করা সাংবাদিকরা হলেন- মোহনা টিভির আশুলিয়া প্রতিনিধি ও আশুলিয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহাম্মেদ চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যায়যায় দিনের আশুলিয়া প্রতিনিধি শহীদুল্লাহ মুন্সী, দেশ রূপান্তরের আশুলিয়া প্রতিনিধি ও আশুলিয়া প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন (খোকা) চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার (সাভার) মাহফুজুর রহমান নিপু, এটিএন নিউজের সাভার প্রতিনিধি ও আশুলিয়া প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য জাহিদ হাসান সাকিল, আশুলিয়া প্রেস ক্লাবের সহসভাপতি ও আলোকিত কণ্ঠ পত্রিকার সম্পাদক ওমর ফারুক, দেশ টিভির সাভার প্রতিনিধি ও আশুলিয়া প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন, ডিবিসি টেলিভিশনের সাভার প্রতিনিধি শফি মাহমুদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য ও আমাদের কণ্ঠ পত্রিকার সাভার প্রতিনিধি জাহাঙ্গীর আলম রাজু, সময়ের আলো পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ও প্রেস ক্লাবের সাবেক অর্থ সম্পাদক রাকিব হাসান জিল্লু, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দেশবার্তা পত্রিকার আশুলিয়া প্রতিনিধি আবুল হায়াত বাচ্চু, বণিক বার্তার সাভার প্রতিনিধি সোহেল রানা, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং ভোরের ডাক পত্রিকার আশুলিয়া প্রতিনিধি অপু খন্দকার।

পদত্যাগকৃত অস্থায়ী সদস্যরা হলেন- আজকের পত্রিকার সাভার প্রতিনিধি রিফাত মেহেদী, ঢাকা পোস্টের সাভার প্রতিনিধি মাহিদুল ইসলাম মাহিদ, যুগের কণ্ঠস্বর পত্রিকার সাভার প্রতিনিধি আব্দুল কাইয়ুম, মাই টিভির সাভার প্রতিনিধি আব্দুল্লাহ আল ওয়াহিদ, বাংলাদেশ খবরের আশুলিয়া প্রতিনিধি সীমা আক্তার (ছোঁয়া)।

আশুলিয়া প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মনির মণ্ডল বলেন, আমার কাছে একসঙ্গে ১৮ জন সাংবাদিক পদত্যাগপত্র জমা দিয়েছেন। তারা ক্লাবের কিছু অসংগতি পদত্যাগের কারণ হিসেবে লিখিতভাবে উল্লেখ করেছেন। এ বিষয়ে ক্লাবের কেবিনেট মেম্বাররা সিদ্ধান্ত নিবেন। ক্লাবের বর্তমান পরিস্থিতি দেখে আমিও বিব্রত। আমিও অতি শীঘ্রই পদত্যাগ করব।

আরও খবর: জাতীয়