সারাদেশ

প্রেমিকা চলে যাওয়ায় আধমণ দুধ দিয়ে গোসল করলেন প্রেমিক

  প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২৩ , ৪:২৫:০১ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জের মুকসুদপুরে বেকারত্বের অজুহাত দিয়ে প্রেমিকা চলে যাওয়ায় সুরমান মোল্লা (২২) নামের এক যুবক আধমণ দুধ দিয়ে গোসল করেছেন। প্রেমিকা চলে যাওয়ার শোকে আত্মহননের সিদ্ধান্তও নিয়েছিলেন ওই যুবক। পরে বন্ধুদের পরামর্শে আত্মহননের সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার টেংরাখোলা গ্রামের শত শত মানুষের সামনে ২০ লিটার দুধ দিয়ে গোসল করেন সুরমান। গোসল শেষে গ্রামবাসীর মধ্যে মিষ্টিও বিতরণ করেন তিনি। এ সময় বন্ধুরা গলায় ফুলের মালা দিয়ে তাকে অভিনন্দন জানায়। সুরমান ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী।

এ বিষয়ে সুরমান মোল্লা বলেন, ‘আমার সঙ্গে ওই মেয়ের পাঁচ বছরের প্রেমের সম্পর্ক ছিল। সে আমার বেকারত্ব, অসহায়ত্ব সবকিছুই জানত। আমাকে অভয় দিত, ‘আমার কিছু থাকা লাগবে না। শুধু ভালোবাসা দিলেই চলবে।’ কিন্তু কয়েকদিন আগে আমি বেকার, সেই অজুহাতে আমার সে সম্পর্কের ছেদ টানে।’

তিনি বলেন, ‘বিষয়টি আমি কিছুতেই মেনে নিতে পারছিলাম না। ভেবেছিলাম আত্মহত্যা করব। বন্ধুরা আমাকে অনেক বুঝিয়ে আত্মহত্যার পথ থেকে ফিরিয়ে আনে। তারা দুধ দিয়ে গোসল করে প্রেমের ব্যর্থতা ভোলার পরামর্শ দেয়। সে কারণে বৃহস্পতিবার আমি ২০ লিটার দুধ দিয়ে ৩০০ মানুষের সামনে গোসল করেছি। শুধু তাই নয়, গ্রামবাসীর মধ্যে মিষ্টিও বিতরণ করেছি। জীবনে আর কোনোদিন প্রেম করব না বলে ওয়াদা করেছি। সৃজনশীল কাজ করে সমাজে প্রতিষ্ঠিত হব। এটি এখন আমার সবচেয়ে বড় লক্ষ্য।’

ওই গ্রামের বাসিন্দা ফোরকান মোল্লা বলেন, ‘ট্যাংরাখোলা গ্রামের এক মেয়ের সঙ্গে টানা ৫ বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল সুরমান মোল্লার। সুরমান বেকার তাই গত ২২ সেপ্টেম্বর তার প্রেমিকা সম্পর্কের ইতি টানেন। এতে সুরমান মুষড়ে পড়েন। বন্ধুদের পরামর্শে প্রেমে ব্যর্থতার গ্লানি ঘোঁচাতে গ্রামের ৩ শতাধিক মানুষের সামনে ২০ লিটার দুধ দিয়ে গোসল করেন। শুধু তাই নয়, গ্রামবাসীকে মিষ্টি খাইয়েছেন ও বিতরণ করেছেন। তার এ সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। প্রেমে ব্যর্থ হয়ে আত্মহত্যার যৌক্তিকতা নেই।

আরও খবর: সারাদেশ