সারাদেশ

পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

  প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২৩ , ৯:৪৬:১০ প্রিন্ট সংস্করণ

বগুড়া ব্যুরো

 বগুড়া সদরের বাঘোপাড়া এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংর্ঘষ হয়েছে। এ সময় পুলিশের গুলিতে শিশুসহ পাঁচজন আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বিএনপির কর্মীদের ছোড়া ইটপাটকেলে আহত হয়েছেন পুলিশের দুই সদস্য। রোববার (২৯ অক্টোবর) বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালের সমর্থনে বগুড়া-রংপুর মহাসড়কের বগুড়া সদরের বাঘোপাড়া খোলারঘর এলাকায় কয়েকশ নারী পুরুষ সকাল ১০টার দিকে মহাসড়কে অবস্থান নেন। তারা যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে হরতালের সমর্থনে পিকেটিং শুরু করে। এ সময় ডিবি পুলিশের একটি দল সেখানে পৌঁছে মহাসড়ক থেকে বিএনপির কর্মী-সমর্থকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়।

বিএনপির কর্মী-সমর্থকদের ধাওয়া এবং নিক্ষিপ্ত ইটপাটকেলে পুলিশ পিছু হটে। পরে বিপুল সংখ্যক পুলিশ সেখানে গিয়ে আন্দোলনকারীদের ধাওয়া করে। বিএনপির কর্মীরা পাল্টা ইট ছুড়লে পুলিশ শর্টগানের গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় পুলিশের গুলিতে নয়ন (৩০), রাজু (২২), আওলাদ (২৩), গফুর (২২) ও মাহি (১০) গুলিবিদ্ধ হন। তাদের স্থানীয় টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল বলেন, ‘বাঘোপাড়ায় বিএনপির কোনো নেতা ছিলেন না। সাধারণ নারী-পুরুষ হরতালকে সমর্থন জানিয়ে রাস্তায় নামে। সেখানে পুলিশ গুলি করলে শিশুসহ পাঁচজন আহত হয়।’

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, ‘বাঘোপাড়ায় বিএনপির কর্মী-সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের দুই সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের গুলি ছোড়ে।

আরও খবর: সারাদেশ