সারাদেশ

পাচারের ৩ বছর পর ভারত থেকে বাংলাদেশে ৭ যুবক

  প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২২ , ৬:৩৯:১৮ প্রিন্ট সংস্করণ

 

যশোর অফিসঃ অবৈধ পথে ভারতে পাচারের শিকার ৭ বাংলাদেশি যুবককে দীর্ঘ তিন বছর পর দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে রোববার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাচার হওয়া যুবকদের বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

পরে পোর্ট থানা পুলিশ তাদের গ্রহণ করেন। ফেরত আসা বাংলাদেশিরা হলেন- যশোরের মামুন খান, সাতক্ষীরার আরিফুল ইসলাম, মোকসেদ আলী ও আরিফুল, পটুয়াখালীর আল-আমিন, নরসিংদীর তোফায়েল এবং ময়মনসিংহের হুমায়ুন কবীর।

ফেরত আসা বাংলাদেশিরা জানান, ভালো কাজের প্রলোভনে দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ পথে দালালের মাধ্যমে তারা ভারতে প্রবেশ করেছিলেন। পরে অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়।

এক পর্যায়ে পাচার হওয়া যুবকদের আইনি সহয়তা দিতে ভারতীয় রেসকিউ ফাউন্ডেশন নামে একটি মানবাধিকার সংস্থা তাদের হেফাজতে নেয়। দীর্ঘ তিন বছর পর দুই দেশের সরকারের সহযোগিতায় ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফিরলেন।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া বলেন, ফেরত আসা বাংলাদেশি যুবকদের ইমিগ্রেশন থেকে থানায় হস্তান্তর করা হয়। প্রত্যেককে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আরও খবর: সারাদেশ