সারাদেশ

পাচারকালে সাতক্ষীরায় অপহৃত ভিকটিমকে উদ্ধার, দু’জন গ্রেফতার

  নীলাকাশ টুডে ১৩ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৪৬:২০ প্রিন্ট সংস্করণ

 

 

সাতক্ষীরার সিমান্ত এলাকা থেকে পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ৬ এর সদস্যরা। জানা গেছে, অপহরণের শিকার হওয়া ওই ব্যক্তি একজন বিবাহিত নারী। ৭ বছর আগে তার পারিবারিক ভাবে নাটোর সদর উপজেলার ওয়াসিম আকরাম এর সাথে বিয়ে হয়। ০২ মাস পূর্বে ভিকটিমের সাথে অপহরণ চক্রের মূলহোতা মোঃ শাহজাহান (৩০) এর মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয়।

আসামী মোঃ শাহজাহান বাংলাদেশের বিভিন্ন প্রান্তরের মেয়েদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে আকৃষ্ট করে এবং সেই মেয়েদের ভারতে পাচার করে মোটা অংকের টাকা আয় করে থাকে। পরিচয় হওয়ার পর থেকেই মোঃ শাহজাহান ভিকটিমকে পাশ্ববর্তী দেশে ভাল বেতনে চাকুরী সহ বিভিন্ন প্রলোভন দেখায়। মোঃ শাহজাহান ভিকটিমকে বিভিন্ন প্রলোভনের ফাঁদে ফেলে ভুক্তভোগী ওই নারীর ইচ্ছার বিরুদ্ধে কৌশলে পূর্বপরিকল্পিত ভাবে পার্শ্ববর্তী দেশ ভারতে পাচার করার উদ্দেশ্যে তার নিকট নিয়ে আসে। উক্ত বিষয়ে ভুক্তভোগী ওই নারীর স্বামী ওয়াসিম আকরাম (২৮) বাদী হয়ে নাটোর সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

অপহরণের পর থেকেই র‍্যাব-৫ ভিকটিমকে উদ্ধার এবং আসামিদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করেন। র‍্যাব ৫ ও র‌্যাব-৬ এর যৌথ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামীদের এবং ভিকটিম এর অবস্থান সনাক্ত হওয়ার পর র‌্যাব-৬, যশোর ক্যাম্প তাৎক্ষণিক অপহৃত ভিকটিম উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে।

সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, ১১ সেপ্টেম্বর রাতে র‌্যাব-৬, (যশোর ক্যাম্প) এর একটি আভিযানিক দল সাতক্ষীরার কলারোয়া উপজেলার সীমান্তবর্তী সোনাবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত ভিকটিমকে উদ্ধার করে এবং অপহরণকারী এবং মানবপাচারকারী চক্রের মূলহোতা মোঃ শাহজাহান (৩০), ও মোঃ কবির হোসেন (৩৮), নামে দু’জনকে গ্রেফতার করে। এ সময় ভিকটিমের স্বর্ণের জোড়া বালা, ০১ টি স্বর্ণের চেইন, ০১ জোড়া রুপার নুপুর ও মোবাইল উদ্ধার করা হয়।

আরও খবর: সারাদেশ