খেলা

পাকিস্তানকে যে টার্গেট দিল বাংলাদেশ

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২২ , ৬:৫১:৪১ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ পাকিস্তান বাংলাদেশ ম্যাচে এলবিডব্লিউ হয়ে সাজঘরে যাচ্ছেন সাকিব আল হাসান। ছবি: ইএসপিএন
পাকিস্তান-বাংলাদেশ ম্যাচে দুর্ভাগ্যজনক এলবিডব্লিউ হয়ে সাজঘরে যাচ্ছেন সাকিব আল হাসান। ছবি: ইএসপিএনক্রিকইনফো
বিশ্বকাপের ‘কোয়ার্টার ফাইনালে’ পাকিস্তানকে ১২৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

রোববার পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেছিলেন। তবে বেশিক্ষণ উইকেটে টিকতে পারেনি বাংলাদেশের ওপেনিং জুটি। ২.৫ ওভারে পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদির বলে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস (১০)। এসময় বাংলাদেশের দলীয় স্কোর ছিল ২১ রান।

পরে নাজমুল হোসেন শান্ত এবং সৌম্য সরকার মিলে ৫০ রানের জুটি গড়েন। তবে রান তোলায় দুজনেই ছিলেন ধীর গতিতে। এই ৫০ রান তুলতে খরচ করতে হয়েছে ৪৫ বল। যার মধ্যে প্রথম ৬০ বলের মধ্যে ২৫ বল ডট ছিল বাংলাদেশের। উইকেটে সেট হওয়ার পর সৌম্যের (২০) বিদায় বাংলাদেশকে বিপদে ফেলে দেয়। এরপর সাকিব আল হাসান ক্রিজে এসে সপাটে ব্যাট করতে গিয়ে শাদাব খানের বলে প্রথম বলেই দুর্ভাগ্যজনক এলবিডব্লিউয়ের শিকার হন। সাকিব রিভিউ নিলেও থার্ড আম্পায়ারও জানিয়ে দেন এটি এলবিডব্লিউ।

সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে আজ পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে ২১ রান তোলেন শান্ত-লিটন জুটি। ৮ বলে ১০ রান করে লিটন আউট হলে উইকেটে নামেন সৌম্য সরকার।

এর আগে দিনের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাংলাদেশ-পাকিস্তানকে সুখবর দিয়েছিল নেদারল্যান্ডস। ওই ম্যাচে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় বাংলাদেশ ও পাকিস্তান ম্যাচটি কার্যত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে। অর্থাৎ, এ ম্যাচে যেই জিতবে সেই চলে যাবে সেমিফাইনালে।

আরও খবর: খেলা