সারাদেশ

নৌকা-ঈগলের সংঘর্ষ, আহত ১০

  প্রতিনিধি ২৫ ডিসেম্বর ২০২৩ , ৬:০১:০৭ প্রিন্ট সংস্করণ

 

সরিষাবাড়ী প্রতিনিধি

 

জামালপুরে সরিষাবাড়ীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নৌকা মনোনীত প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের সমর্থকদের সঙ্গে ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মুরাদ হাসানের সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মুরাদ হাসানের নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়। এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন। সরিষাবাড়ী থানার ওসি মুশফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৫ ডিসেম্বর) রাতে পৌরসভার ৫নং ওয়ার্ডের তাড়িয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

ঘটনা সূত্রে জানা যায়, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুরাদ হাসানের পক্ষে কিছু শিশু মিছিল বের করে। এ দেখে নৌকার সমর্থক আব্দুল মান্নান শিশুদের ধমক দেয় এবং দুজনকে চড় মেরে নৌকার পক্ষে মিছিল করতে বলে।

পরে মিছিলরত শিশুরা ভয় পেয়ে ঈগলের ক্যাম্পে চলে আসে এবং মুরাদ হাসানের কর্মী ও সমর্থকদের বিষয়টি জানায়। পরে তারা এ নিয়ে প্রতিবাদ জানালে ক্ষিপ্ত হয়ে উঠে নৌকার সমর্থকরা।

এক পর্যায়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা কিছু বুঝা ওঠার আগেই দেশীয় অস্ত্র নিয়ে মুরাদের কর্মী-সমর্থকদের ওপর অতর্কিত হামলা করে নির্বাচনী অফিসসহ দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এতে আহত হয় মুরাদ হাসানের ১০ নেতাকর্মী।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। বর্তমানে তারা চিকিৎসাধীন। আহতরা হলেন- ফারুক হোসেন, রুকুন মিয়া, কপিল সরকার, রুবেল মিয়া, হামজা ও ফরহাদ হোসেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে বলে হাসপাতাল সূত্রে জানায়।

এদিকে মুরাদ হাসানের প্রধান নির্বাচনী প্রতিনিধি পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল জানান, নৌকার সমর্থকরা আমাদের নির্বাচনী প্রচারে বাধা সৃষ্টি করে, অফিস ভাঙচুর করে। আমাদের নেতাকর্মীদের অতর্কিত হামলা করে মারধর করে আহত করেছে। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই এবং প্রশাসনিকভাবে এর কঠোর ব্যবস্থা নেওয়ার আশা রাখছি।

এ বিষয়ে নৌকার মনোনীত প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি কলটি রিসিভ করেননি বলে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ওসি মুশফিকুর রহমান বলেন, এ ঘটনায় পুলিশ তৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। উভয় পক্ষের কোনো অভিযোগ এখনো পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর: সারাদেশ