সারাদেশ

নৌকায় ভোট না দিলে ভোটকেন্দ্র যাওয়ার দরকার নেই!

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ৬:৪২:৩১ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের এক আওয়ামী লীগ নেতা হুমকি দিয়ে বলেছেন নৌকায় ভোট না দিলে ভোটকেন্দ্র যাওয়ার দরকার নেই এবং যাদের সন্দেহ হবে তাদের টেবিলের ওপরে ভোট মারতে হবে।

সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের নতুন বাজার এলাকায় সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালীগঞ্জ আংশিক) আসনের নৌকার প্রার্থী এস এম আতাউল হক দোলনের প্রচারণায় এ বক্তব্য দেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও কাশিমাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আব্দুস সবুর মোল্লা। পরে তার বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এই খবর ঢাকার একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হয়েছে।

ওই পত্রিকার খবরে বলা হয়েছে, কাশিমাড়ি ইউনিয়নের নতুন বাজার এলাকার কারিগর পাড়ায় নৌকা প্রার্থীর একটি উঠান বৈঠক হয়। সেখানে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও কাশিমাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য আব্দুস সবুর মোল্লা তার বক্তব্যে বলেন, ‘সকাল বেলা উঠে আল্লাহর নাম করে ভোটকেন্দ্রে যাবেন, আমি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটকেন্দ্র থাকব কোনো সমস্যা নেই ইনশাআল্লাহ। কোনো সমস্যা হলে আমি সেখানে আগে থাকব। সবাই দয়া করে ৭ তারিখে নৌকা মার্কায় ভোট দিতে যাবেন। আর যারা নৌকা মার্কায় ভোট দেবেন না, দয়া করে ওই দিকে যাওয়ার দরকার নেই। একদম স্পষ্ট কথা। যাদের সন্দেহ হবে আমার তাদের কিন্তু টেবিলে ভোট মারতে হবে, এমনই গোপনে মারতে দেব না। আর যাদের সন্দেহ হবে না, তারা গোপনে মারবে‌। আমি বেঁচে থাকতে আমাদের ৮ নম্বর কেন্দ্রে অন্তত এর বিকল্প কিছু হবে না।’

 

 

এ বিষয়ে সাতক্ষীরা-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী আতাউল হক দোলন গণমাধ্যমকে বলেন, বক্তব্যটি হয়তো ১৮ সালের, নতুন বক্তব্য না। তবে কেউ যদি এ ধরনের কথা বলে থাকে সেটি তার ব্যক্তিগত বক্তব্য প্রার্থী বা দলের না।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম গণমাধ্যমকে বলেন, নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যেতে নিষেধ করা ওই আ.লীগ নেতাকে দুপুরে ডাকা হয়েছিল। সেখানে অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং ওসি উপস্থিত ছিলেন।

আরও খবর: সারাদেশ