সারাদেশ

নৌকাকে সমর্থন দিয়ে সরে গেলেন কংগ্রেস প্রার্থী

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ১:১৯:৪৫ প্রিন্ট সংস্করণ

 

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থীকে সমর্থন দিয়ে বাংলা‌দেশ কং‌গ্রেস সম‌র্থিত ডাব প্রতীকের প্রার্থী মনচুর আহাম্মদ পাশা ভোটের মাঠে থেকে সরে দাঁড়িয়েছেন।

রায়পুর উপজেলার পৌরসভাসহ ও সদর উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসনে ডাব প্রতীকের প্রার্থী মনচুর আহাম্মদ পাশা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

Pause

শনিবার দুপুরে (৬ জানুয়ারি) রায়পুর প্রেস ক্লাবে ডাব প্রার্থী মনচুর আহাম্মদ পাশা এ ঘোষণা দেন। শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমনও (ছড়ি) ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। তবে কাউকে সমর্থন দেননি তিনি।

পাশা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি ডাব প্রতীকের ১৪ দলীয় জোটের অনিবন্ধিত কংগ্রেস প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলাম। এখন থেকে আমি আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট নয়ন নৌকার প্রতীককে সমর্থন জানালাম। আজকে থেকে তার পক্ষে প্রচার চালাব এবং আমার সকল নেতাকর্মী ও ভোটারদের নিয়ে নয়নের সঙ্গে কাজ করব।

এই আসনে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক প্রার্থী অ্যাডভোকেট নয়ন, জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ (লাঙ্গল), জাসদের মো. আমীর হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ মিয়া (হাত ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী এ এফ জসিম উদ্দিন (ট্রাক), অ্যাডভোকেট নয়নের স্ত্রী চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা (তরমুজ) ও সেলিনা ইসলাম (ঈগল)।

লক্ষ্মীপুর-২ আসনে এবারের মোট ভোটার ৪ লাখ ৬৭ হাজার ৪৮২ জন। তার মধ্যে রায়পুরে পৌরসভাসহ ১০টি ইউনিয়নে ২ লাখ ২৩ হাজার ৪৯১ জন (নারী-১১৮৩৭২ ও পুরুষ–১২৫১১৯ জন)।। সদর উপজেলার ৯টি ইউনিয়নে মোট মোটার ২ লাখ ৪৩ হাজার ৯৯১ জন (পুরুষ-১০৬৭৭০ জন ও নারী-১১১১৬৩)

 

আরও খবর: সারাদেশ