সারাদেশ

নূরনগর বাজারে আগুনে পুড়ে দোকান সহ মালামাল ভশীভূত

  প্রতিনিধি ১ জানুয়ারি ২০২৪ , ৪:২৬:৩২ প্রিন্ট সংস্করণ

 

পলাশ দেবনাথ,  শ্যামনগর থেকেঃ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নূরনগর বাজারে হাসান সুতা স্টোর নামক প্রতিষ্ঠান দড়ি সুতা নেট সহ অন্যান্য মালামাল বিক্রয়ের দোকান এবং দোকানের মালামাল সম্পূর্ণ অগ্নিকাণ্ডে ভশীভূত হয়েছে। ঘটনাটি ঘটেছে  আজ ভোরের দিকে।

জানা যায়, দোকান মালিক প্রতিদিনের ন্যায় রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান, এসময় অত্র বাজারে বাজার কমিটি কর্তৃক নিয়োগ প্রাপ্ত নৈশো প্রহরীরা ডিউটি শেষ করে ভোর ৫টায় চলে যাওয়ার পর পথচারী একজন ভ্যানচালক দোকানটির ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখে তাৎক্ষণিক দোকান মালিক শহিদুল ইসলাম এর বাড়িতে গিয়ে খবর দেন।

সাথে সাথে দোকান মালিক দোকানের সামনে এসে দোকানের সাটারের তালা খুললেই দেখতে পান ভিতরে আগুনের ঝলকানি এ সময় তার ডাক চিৎকারে এলাকাবাসী বিভিন্ন ভাবে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

অন্যদিকে শ্যামনগর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সে কল করলে ফায়ার সার্ভিস শ্যামনগরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ আলী আকবর এর নেতৃত্বে ১৪ জন সদস্যের ২ ঘন্টা ব্যাপী নিরলস পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে, এর মধ্যে উক্ত দোকানের সমস্ত মালপত্র পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় দোকানের মালিক নূরনগর গ্রামের তফেজউদ্দিন কারিকার এর ছেলে শহিদুল ইসলাম বলেন, দোকানের সমস্ত মালামাল এবং ক্যাশ বাক্সে রক্ষিত অর্থ সহ মোট ৪০ লক্ষ টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয়দের ভাষ্যমতে ফায়ার সার্ভিসের সদস্যরা খবর পেয়ে সাথে সাথে না পৌঁছালে বাজারের আরো অন্যান্য দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। এ ঘটনায় নানামুখী গুঞ্জনের মাঝে সাধারণ সকলের মতে বিদ্যুৎ শর্ট-সার্কিটের কারণে অগ্নিকাণ্ড হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। এ বিষয়ে ভুক্তভোগী শহিদুল ইসলাম শ্যামনগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছে বলে জানা গেছে।

আরও খবর: সারাদেশ