সারাদেশ

নিয়োগ বাণিজ্যের অভিযোগে প্রধান শিক্ষককে মারধরপ

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২৩ , ৪:৫১:৪৮ প্রিন্ট সংস্করণ

পঞ্চগড় প্রতিনিধি

 

পঞ্চগড়ের আটোয়ারীতে নিয়োগ বাণিজ্যের অভিযোগে আলহাজ মো. আখতারুজ্জামান মিয়া নামে এক প্রধান শিক্ষককে মারধর করেছে তারই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির লোকজন। লাঞ্ছিত ওই শিক্ষক উপজেলার রসেয়া দিনমাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা যায়, বিদ্যালয়ের যাওয়ার পথে কতিপয় পরিচিত ব্যক্তির হাতে লাঞ্ছিত হয়েছেন ওই শিক্ষক। বুধবার (১৩ ডিসেম্বর) সকালে উপজেলার রাধানগর ইউনিয়নের রসেয়া দিনমাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

 

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, রসেয়া দিনমাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ মো. আখতারুজ্জামান মিয়া পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী বিদ্যালয়ের জন্য কর্মচারী নিয়োগ পরীক্ষা নিতে মোটরসাইকেলযোগে বিদ্যালয়ে যাচ্ছিলেন।

এ সময় তিনি বিদ্যালয়ের কাছাকাছি পৌঁছালে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আবুল হোসেনসহ আব্বাস আলী ও বাহারাম আলী নামের কয়েকজন ব্যক্তি প্রধান শিক্ষকের গতিরোধ করে তাকে এলোপাতাড়ি মারধর শুরু করে।

 

পরে স্থানীয়রা উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আবুল হোসেন বলেন, অর্থের বিনিময়ে ৪র্থ শ্রেণির তিন কর্মচারী গোপনে নিয়োগ দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয় এলাকায় এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করছিল। সে সময় আমি সেখানেই উপস্থিত ছিলাম। তবে নিয়োগ সংক্রান্ত বিষয়ে এলাকার লোকজন মারধর করেছে এটা আমি শুনেছি। কিন্তু তাকে মারধরের সঙ্গে আমি জড়িত নই।

আটোয়ারী থানার ওসি মো. মুসা মিয়া জানান, নিয়োগ পরীক্ষা নিয়ে প্রধান শিক্ষককে মারধরের ঘটনা জেনেছি। তবে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও খবর: সারাদেশ