খেলা

নিউজিল্যান্ড সিরিজে ফিরলেন এই দু’জন

  নীলাকাশ টুডে ১৭ সেপ্টেম্বর ২০২৩ , ১:৪১:৪৬ প্রিন্ট সংস্করণ

 

 

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠেয় ওয়ানডে সিরিজের প্রথম ও দ্বিতীয় ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন পর দলে ফিরেছেন মাহমুদউল্লাহ ও সৌম্য সরকার। এ ছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবালও।

শনিবার (১৬ সেপ্টেম্বর) লিটন কুমার দাসকে অধিনায়ক করে ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি।

এশিয়া কাপে খেলা স্কোয়াডের মোট আটজন খেলোয়াড়কে নিউজিল্যান্ডের বিপক্ষে রেখেছে বিসিবি। আফগানিস্তান সিরিজে ইনজুরিতে পড়া ওপেনার তামিম এবং দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও কাজী নুরুল হাসান সোহানকেও ফেরানো হয়েছে।

জাতীয় দলে অভিষেক হয়নি এমন ক্রিকেটারাও স্কোয়াডে জায়গা পেয়েছে। তারা হলেন বাঁহাতি ব্যাটার জাকির হাসান, পেসার সৈয়দ খালেদ আহমেদ এবং লেগ স্পিনার রিশাদ হোসেন। সব কিছু ঠিক থাকলে ব্লাকক্যাপসদের বিপক্ষে রঙিন জার্সি গায়ে জড়াবেন এই তিন টাইগার ক্রিকেটার।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের কথা বিবেচনা করে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে দীর্ঘসময় ধরে চলবে টুর্নামেন্টটি। তাই ক্রিকেটারদের মানসিক ও শারীরিক সুস্থতা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। এই বড় ইভেন্টের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আমাদের আরও কিছু খেলোয়াড়কে দেখার জন্য সুযোগ দেওয়া হয়েছে।’

১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মাহেদী, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

আরও খবর: খেলা