সারাদেশ

নওয়াবেকির ফয়সাল আমিন হাসপাতালে চিকিৎসা না পেয়ে যা বলছে সাধারণ মানুষের

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২২ , ১২:১৫:১২ প্রিন্ট সংস্করণ

 

শ্যামনগর অফিসঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপকূলীয় এলাকার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করছিলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নওয়াবেকি বাজারের অবস্থিত ফয়সাল আমিন বেসরকারি হাসপাতাল। সেখানে অল্প খরচে উন্নত মানের চিকিৎসা সেবা নিতে পারছেন এমন কয়েকজন এই প্রতিবেদকে জানিয়েছেন আমরা উপকূল বাসি দূর্যোগ প্রবন এলাকা আমাদের উন্নত মানের চিকিৎসা নিতে হলে সাতক্ষীরা খুলনায় যাওয়া লাগতো কিন্তু ফয়সাল আমিন হাসপাতাল হওয়ার পরে অল্প খরচের পাশাপাশি সময়ও বেঁচে যায়। ঝক্কি ঝামেলা ছাড়াই চিকিৎসা নিতে পারতাম। এখানের চিকিৎসকগনও উপকূলের মানুষের প্রতি আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা দিতেন। হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছেন, একটি সংবাদপত্রের ভুল প্রতিবেদনের ফলে তদন্ত ছাড়াই প্রতিষ্ঠানটিকে অহেতুক জরিমানা করেন ভ্র্যাম্যমান আদালত বসিয়ে শ্যামনগর সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মোঃ শহিদুল্যাহ। যার ফলে এলাকায় মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

রহিমা নামের একজন অসহায় নারী জানিয়েছেন, তার বাড়ি পদ্মপুকুরে তিনি চিকিৎসা নিতে এসে ছিলেন ফয়সাল আমিন হাসপাতালে। আবারও সেখানে আসেন চিকিৎসা নেওয়ার জন্য কিন্তু ফয়সাল আমিন হাসপাতাল বন্ধ থাকায় উপজেলা শহরে ভালো চিকিৎসা না পাওয়ায় খুলনায় গিয়েছেন তিনি। এমন শত-শত রোগী আছে যারা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। জানা গেছে, ফয়সাল আমিন হাসপাতাল চালু করতে কিছু আইনে সমস্যা সৃষ্টি হয়েছে। তবে আইনানুযায়ী সবগুলো কাগজপত্র নিয়ে উপজেলা ও জেলার দপ্তরের ঘুরে বেড়াচ্ছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোঃ ফয়সাল আমিন।

কিন্তু কোন ধরনের সমস্যা সমাধান হচ্ছে না। সচেতন মহল ও এলাকাবাসি আশা করেন ফয়সাল আমিন হাসপাতাল যেনো দ্রুত চালু হয় সংশ্লিষ্ট কতৃপক্ষ সেই ব্যবস্থা নিবেন। খোঁজ খবর নিয়ে জানা গেছে, নওয়াবেকি বাজারের ফয়সাল আমিন হাসপাতালে চিকিৎসা নিতে স্থানীয় ৬টি ইউনিয়ন সহ পার্শ্ববর্তী খুলনার কয়রা উপজেলার লোকজনও এখানে চিকিৎসা নিয়ে থাকেন।

আরও খবর: সারাদেশ