সারাদেশ

দুই সতিনের নির্বাচন, ছোট বৌকে স্বামীর সমর্থন, বড় বৌকে তালাকের নোটিস

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২২ , ৫:৫১:৪৫ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ রাজশাহীতে জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত নারী সদস্য পদে পরস্পরের বিরুদ্ধে ভোটের লড়াইয়ে নামতে চলেছেন দুই সতীন নাছিমা বেগম ও ফিরোজা খাতুন। রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে দুই নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়ন তুলেছেন তারা। মনোনয়নপত্র উত্তোলনকারী ওই দুই স্ত্রীর মধ্যে একজনকে সমর্থন দিচ্ছেন স্বামী, আর অন্যজনকে পাঠিয়েছেন তালাকের নোটিস। স্বামী নিজেও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তার আরেক পরিচয় তিনি স্থানীয় সংসদ সদস্যের ছোটভাই। বাগমারার প্রভাবশালী পরিবারটিকে নিয়ে তাই এখন আলোচনার শেষ নেই।

দুই প্রতিদ্বন্দ্বী বাগমারা আসনের সংসদ সদস্য এনামুল হকের ছোট ভাই মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হকের দুই স্ত্রী। বড় স্ত্রী নাছিমা বেগম নির্বাচনে অংশ নিতে গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়ন জমা দেন। তার দাবি, স্থানীয় সংসদ সদস্যসহ পারিবারিক সর্মথন তার পক্ষে থাকায় অংশ নিচ্ছেন ভোট যুদ্ধে। আর তার আগের দিন, বুধবার ছোট স্ত্রী ফিরোজা খাতুন স্বামী রেজাউল হকের সাথে গিয়ে মনোনয়ন জমা দেন। তার দাবি, স্বামীর ইচ্ছায় রাজনীতির ময়দানে নেমেছেন তিনি।

এদিকে, নিষেধ করার পরও মনোনয়ন তোলার সিদ্ধান্তে অটল থাকায় গত মঙ্গলবার বড় স্ত্রী নাছিমা বেগমকে ৩২ বছরের সংসার ভাঙতে তালাক নোটিস পাঠিয়েছেন রেজাউল হক।

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা আবুল হোসেন জানিয়েছেন, এই নির্বাচনে চেয়ার‌ম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জন মনোনয়ন তুলেছেন। ভোট সুষ্ঠু করতে কমিশন প্রস্তুতি নিচ্ছে বলেও জানালেন এই নির্বাচন কর্মকর্তা।

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য এই নির্বাচনে এবার ভোট দেবেন জেলার ১ হাজার ১৮৫ জন ভোটার যাদের সবাই স্থানীয় জনপ্রতিনিধি।

আরও খবর: সারাদেশ