সারাদেশ

দিন-দুপুরে ককটেল ফাটিয়ে ডাকাতি, গ্রেপ্তার ৯

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২২ , ১২:৪১:৪১ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ গাজীপুরের কাশিমপুর এলাকায় ককটেল ফাটিয়ে দিন-দুপুরে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় অস্ত্র, গুলি ও ককটেলসহ ডাকাত চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার গাজীপুর মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

গ্রেপ্তারকৃতরা হলেন, ইউসুফ আলী রানা, বিধান হালদার, আনোয়ার হোসেন, মো: রুবেল, বাবুল বেপারী, জাকির হোসেন, সোলাইমান আকন, সাগর বাড়ই ও মৃদুল বাড়ই।

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, গত ১৬ আগষ্ট দুপুর দুইটার দিকে কাশিমপুরের এনায়েতপুরের আলীর জুট কারখানার সামনে মোটর সাইকেল ও অটোরিকশাযোগে ৬/৭ জন ডাকাত ককটেল বিস্ফোরণ ও চাপাতির আঘাতের মাধ্যমে, ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং রকেটের কর্মকর্তা শাহেদ শরীফের কাছ থেকে পাঁচ লাখ ২২ হাজার টাকা ডাকাতি করে নিয়ে যায়।

পরে এ ঘটনায় কাশিমপুর থানার মামলা দায়ের করা হয়। মামলার তদন্তকালে গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার রাতে সন্দেহভাজন আসামি ইউসুফ আলী রানা ও বিধান হালদারকে তেতুইবাড়ীর সানসিটি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ভোরে লস্করচালার লোহাকৈর রোডের ব্রাদার্স এর খেলার মাঠের আশেপাশে ডাকাতির খবর পেয়ে গোপনে অবস্থান নেয় পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা অতর্কিতভাবে পুলিশের উপর আক্রমণ করে এবং তাদের তাদের কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে পুলিশের উপর গুলিবর্ষণ শুরু করে। পুলিশ পাল্টা গুলি করলে ডাকাত সদস্য সোলাইমান আকনকে বাম পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এছাড়া ডাকাত দলের হামলায় মোস্তাফিজার নামে কনস্টেবল আহত হন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে আরও সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ম্যাগাজিন, এক রাউন্ড তাজা গুলি, ১২টি অবিস্ফোরিত ককটেল, ৩টি চাপাতি, দুটি মোটরসাইকেল, অটোরিকশা ও ব্যাটারী চালিত ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় আহত পুলিশ সদস্য ও ডাকাত সোলাইমানকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৬টি মামলা রয়েছে। এছাড়া ডাকাতি, পুলিশের উপর হামলায় চারটি পৃথক মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন কমিশনার।

আরও খবর: সারাদেশ