সারাদেশ

দাওয়াত না দেওয়ায় বিয়ে বাড়িতে হামলা

  নীলাকাশ টুডেঃ ২৫ এপ্রিল ২০২৩ , ২:৫৫:৫১ প্রিন্ট সংস্করণ

 

ফরিদপুরে একটি বিয়ের অনুষ্ঠানে দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে বিয়েবাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হামলায় জেলা পরিষদ সদস্য, কনের বাবা ও খালু আহত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের পূর্ব শৈলডুবি গ্রামে ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল লতিফের বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সাবেক ইউপি সদস্য আব্দুল লতিফের নাতনির বিয়ে উপলক্ষ্যে দুপুরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর ২টার দিকে ওই বাড়িতে ৮-১০ জন ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় আহত হন ফরিদপুর জেলা পরিষদের সদস্য পূর্ব শৈলডুবি গ্রামের বাসিন্দা এখলাস আলী ফকির (৪৫), কনের বাবা বাবুল মাতুব্বর (৫৫) ও কনের খালু বেলায়েত হোসেন (৫৩)।

আহত জেলা পরিষদের সদস্য এখলাস আলী ফকিরকে প্রথমে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়। তবে কনের বাবা বাবুল মাতুব্বর ও কনের খালু বেলায়েত হোসেনকে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, কৃষ্ণপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল লতিফের বাড়িতে তার নাতনির বিয়ের অনুষ্ঠান ছিল। ওই অনুষ্ঠানে পাশের যাত্রাবাড়ী গ্রামের কাউকে দাওয়াত দেওয়া হয়নি। এ নিয়ে যাত্রাবাড়ী গ্রামের লোকদের মধ্যে ক্ষোভ ছিল। এরই বহিঃপ্রকাশ ঘটে যাত্রাবাড়ীর লোকদের হামলার মধ্যে দিয়ে।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান বলেন, জেলা পরিষদ সদস্য এখলাস ফকির তার সমর্থক। তিনি তিনটি ইটভাটার মালিক। দুর্বৃত্তরা দীর্ঘদিন ধরে তার কাছে চাঁদা দাবি করে আসছিলেন। কিন্তু তিনি চাঁদা না দেওয়ায় তাকে কুপিয়ে জখম করা হয়। তবে এর মূলে কাজ করেছে দাওয়াত না দেওয়ার ক্ষোভ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, বিয়ের অনুষ্ঠানে পাশের যাত্রাবাড়ীর লোকদের দাওয়াত না দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় বরপক্ষ খাওয়া-দাওয়া করছিল। হামলার পর তারা দ্রুত কনে নিয়ে চলে যায়।

তিনি বলেন, এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও খবর: সারাদেশ