আন্তর্জাতিক

তাজিয়া মিছিলে ৪ জন নিহত

  এনডিটিভি ৩০ জুলাই ২০২৩ , ৫:০৫:২৫ প্রিন্ট সংস্করণ

 

মহররমের তাজিয়া মিছিল বের করার সময় বিদ্যুতায়িত হয়ে চারজন মারা গেছেন। গতকাল শনিবার ভারতের ঝাড়খণ্ড প্রদেশের বোকারো জেলায় এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (২৯ জুলাই) সকাল ৬টায় মহররমের শোভাযাত্রা বের করার সময় পতাকা বাঁধা লোহার রড বিদ্যুতের হাইভোল্টের তারে স্পর্শ করে। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয় বেশ কয়েকজন। তাদের বোকারো জেনারেল হাসপাতালে নিয়ে গেলে আহতদের মধ্যে ৪ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

 

বোকারোর পুলিশ সুপারিটেনডেন্ট প্রিয়দর্শি অলোক জানান, রাজ্যের রাজধানী রাঁচি থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে পেটারওয়ার থানার সীমানার অধীনে খেতকো গ্রামে ঘটনাটি ঘটেছে। শনিবার সকাল ৬টার দিকে তারা মহররম মিছিলের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় তারা একটি ধর্মীয় পতাকা বহন করছিলেন, যার খুঁটিটি লোহার ছিল। কোনোভাবে এটি ১১ হাজার ভোল্টের একটি বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসে। তখন এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

উল্লেখ্য, গত মাসে উল্টো রথের যাত্রার সময় ত্রিপুরায় বৈদ্যুতিক তারের স্পর্শে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারান সাতজন। নিহতদের মধ্যে ছিলেন তিনজন নারী ও তিন শিশু। সেই ঘটনায় আহত আরও ১৬ জন।

আরও খবর: আন্তর্জাতিক