সারাদেশ

ঠাকুরগাঁওয়ে শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

  প্রতিনিধি ৬ জুলাই ২০২২ , ৫:০১:১৬ প্রিন্ট সংস্করণ

 

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
আজ মঙ্গলবার (৫ জুলাই)ঠাকুরগাঁওয়ের প্রানকেন্দ্র চৌরাস্তায় বেলা ১১.০০ টার দিকে সারাদেশ ব্যাপী অব্যাহত শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে ‘ অধিকার সুরক্ষা পরিষদের ‘ ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন এ্যাড. ইন্দ্রনাথ রায়।মানববন্ধনে উপস্থিত ছিলেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আবু মহিউদ্দিন,বিশিষ্ট সাংবাদিক আবু তোরাব মোঃ মানিক ৭১ টিভি। এছাড়া আরও উপস্থিত ছিলেন হাসিবুল ইসলাম সাঃ সম্পাদক আলু চাষী ও ব্যবসায়ী কল্যাণ, জামিরুল ইসলাম, শিক্ষক নেতা, দীপেন্দ্রনাথ ঝাঁ, শিক্ষক নেতা, মোঃ নজরুল ইসলাম ভারপ্রাপ্ত সভাপতি
ঠাঃশিঃসমিতি,রেজাউল করীম লিটন,ওবায়দুল রহমান,বীর মুক্তিযোদ্ধা শংকর কুমার দে, নুরুল হুদা স্বপন সদস্য অধিঃ সুঃ পরিঃ প্রমূখ।
প্রতিবাদ সভায় বক্তরা বলেন, সাম্প্রতিক আশুলিয়া (সাভার) কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার হত্যা ও নড়াইলের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পড়িয়ে গোটা শিক্ষককূলকে লাঞ্ছিত এবং অসম্মানিত করেছে। বক্তারা বলেন, যে ব্যক্তি মানুষ গড়ার কারিগর তাঁকে আজ প্রতিনিয়ত লাঞ্ছনার শিকার হতে হচ্ছে, এটা জাতি কখনোই মেনে নিবেনা।

শিক্ষক নেতারা আরও বলেন, আজকাল ছাত্রদের শাসন করা তো দুরের কথা তাদের খারাপ বৈশিষ্ট্যগুলোর প্রতিবাদ করলে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে।

প্রখর রোদকে উপেক্ষা করে শিক্ষকগণ মানববনব্ধনে অংশ গ্রহণ করার জন্য সভাপতি তাঁদেরকে ধন্যবাদ জানিয়ে বেলা ১২ টার দিকে কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন ।

আরও খবর: সারাদেশ