জাতীয়

ট্রেন ও ট্রাকের সংঘর্ষে ৬ জন নিহত

  প্রতিনিধি ৫ এপ্রিল ২০২৪ , ১০:২৮:৩৮ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে

ফেনীর ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় চট্টগ্রামগামী মেইল ট্রেন ও ট্রাকের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, ট্রেন চলাচলের সময় গেট না ফেলার কারণে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকে গেটম্যান মো. সাইফুল পলাতক রয়েছেন।

নিহতদের একজন মো. মিজান (৩২)। তিনি বরিশাল জেলার উজিরপুরের আবুল হাওলাদারের ছেলে। অন্য পাঁচ জনের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ফেনী ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় ই/৩২(১) নং রেলগেটে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে গেটম্যান ছিলেন না। এ সময় চট্টগ্রামগামী মেইল ট্রেন অতিক্রম করার সময় গেটবেরিয়ার দাঁড়ানো অবস্থায় ছিল। ওই সময় বালুবাহী ট্রাক রেললাইন পার হতে গেলে দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে রেললাইনের উপর পড়ে থাকা দুর্ঘটনা কবলিত ট্রাক ও লাশ সরিয়ে নেন রেলওয়ে কর্তৃপক্ষ। এরপর ছাগলনাইয়া থানা পুলিশ নিহতদের মধ্যে দুইজনের লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

স্থানীয় এলাকার বাসিন্দা মো. অপু জানান, ওই স্থানে দুইজন গেটম্যান দায়িত্বপ্রাপ্ত আছেন। তবে গত বেশ কয়েকদিন ধরে দিনের বেলায় দায়িত্বরত মো. সাইফুল অনুপস্থিত রয়েছেন। তার এই অনুপস্থিতে ট্রেন ও বালুভর্তি ট্রাকের দুর্ঘটনা ঘটেছে ।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ ওসি মো. হাসান ইমাম ট্রেন দুর্ঘটনায় সর্বমোট ছয়জন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, দুইজনের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। একজন চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে মৃত্যুবরণ করেন। অন্য তিনজনকে তাদের বন্ধুরা নিয়ে গিয়ে দাফন সম্পন্ন করেছে।

পুলিশ সুপার মো. জাকির হাসান জানান, বালুবাহী ট্রাক রেল ক্রসিং করার সময় ট্রাকের পিছনের অংশে লেগে দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও খবর: জাতীয়