সারাদেশ

ঝোঁপের ভেতর থেকে নবজাতক উদ্ধার

  প্রতিনিধি ২১ জুন ২০২২ , ৬:১০:৪৯ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ সোমবার রাতে ঢাকার ধামরাইয়ে একটি ঝোঁপের ভেতর থেকে উদ্ধার হয়েছে সদ্য ভুমিষ্ঠ এক নবজাতক। ওই নবজাতকটি কন্যা সন্তান। কান্নার আওয়াজ শুনে রাত ৮টার দিকে পৗর শহরের বরাতনগর আবাসিক প্রকল্পের ঝোঁপের ভেতর থেকে এ নবজাতকটি উদ্ধার করেন পোশাক শ্রমিকরা।

ওই নবজাতকের একটি চোখ, নাক ও মাথার চামড়া খেয়ে ফেলেছে পোকা মাকড়ে। ওই নবজাতকটির চিকিৎসা সেবা দেওয়ার জন্য ধামরাই সরকারি আবাসিক হাসপাতালে গিয়ে চরম বিপাকে পড়ে সাংবাদিক পুলিশ ও উদ্ধার কর্মীরা। অনেক বাক বিতণ্ডের পর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা ওই নবজাতকের চিকিৎসার দায়িত্ব নিয়েছে।

ধামরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার রাত ৮টার দিকে কারখানা ছুটি শেষে বাসায় পথিমধ্যে কয়েকজন পোশাক শ্রমিক কান্নার শদ্ধ পেয়ে বরাতনগর এলাকার ঝোঁপের ভেতর থেকে সদ্য ভুমিষ্ট ওই নবজাতকটি উদ্ধার করেন। এর পর ওই নবজাতকটি সাংবাদিক মো. ওয়াসীম হোসেনের সরনাপন্ন হলে তিনি ধামরাই থানা পুলিশকে খবর এবং তোয়ালে দিয়ে নবজাতকটি জড়িয়ে দেন। পরে পুলিশের সহায়তায় তারা ওই নবজাতকের চিকিৎসা সেবা দেওয়ার জন্য ধামরাই সরকারি হাসপাতালে গেলে তারা চরম বিপাকে পড়ে যান। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসাসেবা না দিয়ে ঢাকা শিশু হাসপাতালে নিতে বলেন। এনিয়ে তাদেরকেজ ওই চিকিৎসকের সঙ্গে চরম বাতবিণ্ড হয়। পরে উক্ত হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুর রিফফাত আরা হস্তক্ষেপে ওই নবজকের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গেছে।

এ বিষয়ে সাংবাদিক মো. ওয়াসিম হোসেন বলেন, পোশাক শ্রমিকরা কান্নার আওয়াজ শুনে বরাতনগর আমার বাসার পশ্চিম পাশে একটি ঝোঁপের ভেতর থেকে ওই নবজাতকটি আমার কাছে নিয়ে আসে। পুলিশের সহায়তায় ওই নবজাতকের চিকিৎসার জন্য ধামরাই সরকারি আবাসিক হাসপাতালে নিয়ে যাই।

এ বিষয়ে ধামরাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা স্বাস্থ্য ও পবিার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বলেন, আজ সকালে জীবিত একটি মেয়ে নবজাতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে তার শারিরিক অবস্থা খুব একটা ভাল নয়।

এ বিষয়ে ধামরাই থানার ওসি পুলিশ পরিদর্শক মো আতিকুর রহমান আতিক জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে জীবিত অবস্থায় ওই নবজাতককে উদ্ধার করে সুস্থ্য রাখার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়েছে। সেই সঙ্গে কে এই নবজাতককে এভাবে ফেলে গেছে তাকে খুঁবে বের করার জন্য অভিযান চালানো হবে।

আরও খবর: সারাদেশ