সারাদেশ

জুতা হারানো নিয়ে সালিশে সংঘর্ষ, নিহত এক

  শরিয়তপুর প্রতিনিধি ২১ আগস্ট ২০২৩ , ২:২৪:০৩ প্রিন্ট সংস্করণ

 

 

 

শরীয়তপুরের গোসাইরহাটে একজোড়া জুতা হারানোকে কেন্দ্র করে সালিশে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মনির হোসেন বেপারী (৪০) নামে একজন নিহত হয়েছেন।

রোববার (২০ আগস্ট) গোসাইরহাট থানায় নিহত মনিরের স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এর মধ্যে সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ।

জানা গেছে, মনির পেশায় একজন জেলে। তিনি গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের ছৈয়ালকান্দি গ্রামের ইসমাইল বেপারীর ছোট ছেলে।

গ্রেপ্তারকৃতরা হলেন- শুকুর আলী বেপারী (৪৫), আশিক বেপারী (২৭), রকিব বেপারী (২৯), খালেক বেপারী (৩৭), শহীদ বেপারী (৫৮), লিটন মুন্সী (৩৫) ও হোসনে আরা বেগম (৩৮)।

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, শনিবার সন্ধ্যায় সৈয়াল কান্দি গ্রামের শহিদ বেপারীর স্ত্রী ফিরোজা বেগমের জুতা হারানো যায়। এ নিয়ে ফিরোজার সঙ্গে নাজমার ঝগড়া হয়। রাতে মীমাংসার জন্য সালিশ বসে। এ সময় দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুপক্ষের লোকজনই দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এর মধ্যে প্রতিপক্ষের লোকজন মনিরের ঘাড়ে লোহার রড ঢুকিয়ে দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গোসাইরহাট থানার ওসি আসলাম শিকদার বলেন, একশ টাকা দামের এক জোড়া স্যান্ডেলের জন্য দুই পক্ষের ঝগড়া মেটানোর চেষ্টা করেছিল স্থানীয়রা। সালিশের সময় কথাকাটাকাটির এক পর্যায়ে পরিস্থিতি উত্তপ্ত হলে সংঘর্ষে মনির নামে একজন নিহত হন। এ ঘটনায় মামলা হয়েছে। আমরা সাতজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছি।

আরও খবর: সারাদেশ