খেলা

জানি কীভাবে টেস্ট খেলতে হয়

  প্রতিনিধি ২৭ মে ২০২২ , ১০:১০:১১ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডেঃ সাম্প্রতিক সময়ে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন লিটন কুমার দাস। শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে ২৪ রানে পাঁচ উইকেট পতনের পর মুশফিকুর রহিমের সঙ্গে দলের হাল ধরেন লিটন।

তাদের এই জুটিতেই ব্যাটিং বিপর্যয় এড়িয়ে দারুণভাবে খেলায় ফেরে বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে ২৭২ রানের জুটি গড়ার মধ্য দিয়ে লিটন-মুশফিক দুজনেই জোড়া সেঞ্চুরি তুলে নেন।

ঢাকা টেস্টে ১৪১ রানের অনবদ্য ইনিংস খেলা প্রসঙ্গে লিটন বলেন, টেস্ট ক্রিকেটের ধরন এখন আমি বুঝি। জানি এ ফরম্যাটে কীভাবে খেলতে হবে। অ্যাশওয়েল প্রিন্সের (সাবেক ব্যাটিং কোচ) কথা কাজে দিয়েছে।

তিনি আরও বলেন, প্রতিদিন শূন্য থেকে শুরু করতে হয়। চেষ্টা থাকে, সুযোগ থাকে প্রতিদিনই রান করার। এ ম্যাচেও সুযোগ ছিল। লক্ষ্য ছিল দলকে যতটা সম্ভব দেওয়া। আমি আর মুশফিক ভাই চাপের মুখে ব্যাটিং করেছি।

লিটন আর বলেন, মুশফিক ভাইয়ের সাথে অনেক ম্যাচেই দেড়শ রানের জুটি হয়েছে। মিরপুরে লড়াইয়ে টিকে থাকতে হলে ৩০০ রান করতে হবে। টপঅর্ডার ব্যর্থ হওয়ার পর আমরা উইকেটে থাকার চেষ্টা করেছি। জানি কীভাবে মুশফিক ভাইয়ের সঙ্গে খেলতে হয়।

ছয়-সাতে ব্যাটিং করা প্রসঙ্গে লিটন বলেন, এখন তো সাতে ব্যাটিংয়ে নেমেই রান করছি। বড় ভাইয়েরা যখন কেউ খেলবেন না তখন হয়তো সুযোগ পাব। এখন যে অবস্থায় আছি সেটাই ভালো। দল চায় আমি পারফর্ম করি। দলের এ সমর্থন সবসময় থাকে। আমার কাছে বড় ইনিংসের আশা করা আমাকে সহায়তা করে।

আরও খবর: খেলা