সারাদেশ

গ্রাম্য পশু চিকিৎসককে পিটিয়ে হত্যা

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২২ , ৬:৫০:০৪ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ কক্সবাজারের মহেশখালীতে আব্দুস শুকুর নামে এক গ্রাম্য পশু চিকিৎসককে পিটিয়ে খুন করা হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার কালারমার ছড়া ও হোয়ানক ইউনিয়নের সীমানা এলাকার কালারমার ছড়া অংশের ছড়ারলামা নামক স্থানে এ ঘটনা ঘটে।

জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন আব্দুস শুকুরকে পিটিয়ে খুন করে। এ ঘটনায় পুলিশ সন্দেহজনক ৪ ব্যক্তিকে আটক করেছে।

নিহত আব্দুস শুকুর হোয়ানক ইউনিয়নের ইউনিয়নের ছনখোলা পাড়া গ্রামের বাসিন্দা। তিনি গ্রাম পর্যায়ের একজন পশু চিকিৎসক।

নিহতের বড় ছেলে নুরুল আবছার জানান, তাদের এক খণ্ড জমির উপর প্রতিপক্ষের লোকজন আগের দিন রাতে পানের বরজ করার জন্য কাঠামো নির্মাণ করার খবর পায় তার পিতা। শুক্রবার সকালে তিনি একা প্রধান সড়কের ডেইল্যাঘোনা এলাকা থেকে আধা কিলোমিটার পশ্চিমে ছড়ারলামা নামক ওই স্থানে বিষয়টি দেখতে যান। এ সময় ওই স্থানে আগে থেকে অবস্থান করা জনৈক মোর্শেদ, মকছুদ, জয়নালসহ ১০-১২ জন পূর্বপরিকল্পিতভাবে লোহার রড, হাতুড়ি, দা নিয়ে তার পিতার ওপর হামলা করে। এ সময় তিনি তাদের বারবার বুঝিয়ে নিবৃত্ত করার চেষ্টা করেও রেহাই পাননি। এক পর্যায়ে তাকে নির্মমভাবে পিটিয়ে খুন করে তারা।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রনব চৌধুরী বলেন- জমির বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড হয়েছে বলে আমরা জানতে পেরেছি। নিহত পরিবারের দাবি- জমির মালিকানার স্বপক্ষে তারা উচ্চ আদালত থেকে রায় পেয়েছেন, কিন্তু জমিটি একটি পক্ষের দখলে ছিল। শুক্রবার সকালে আব্দুস শুকুর ওই জমিতে একা যান এবং উচ্চ আদালত থেকে রায় পাওয়ার বিষয়টি প্রতিপক্ষের লোকজনকে বলেন। এসময় মারামারির ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় আব্দুস শুকুরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরপরই মহেশখালী থানা পুলিশের একাধিক ইউনিট ওই এলাকায় পৌঁছান।

তিনি জানান, এ ঘটনায় পুলিশ সন্দেহজনক ৪ ব্যক্তিকে আটক করেছে। তারা হলেন- মোর্শেদ আলম, মকসুদ আলম, আবুল কাশেম ও আব্দুল মান্নান।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, এমন ঘটনায় পুলিশ জিরো টলারেন্স নীতিতে অবস্থান করবে। অপরাধের ক্ষেত্রে ছাড় নেই। ঘটনার পরপরই পুলিশ এসে অভিযান শুরু করেছে, খুনের ঘটনায় সন্দেহভাজন একাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। এ নিয়ে মামলা হলে তাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন করা হবে। পুলিশ পরিপূর্ণ আইনের শাসন প্রতিষ্ঠা করতে কাজ করছে বলে জানান তিনি।

এদিকে সন্ধ্যার দিকে মৃত্যুর খবরটি এলাকায় জানাজানি হলে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই এলাকায় বেশ উত্তেজনা চলছে বলে জানা গেছে। পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে।

আরও খবর: সারাদেশ