সারাদেশ

গোপালগঞ্জে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

  প্রতিনিধি ১ মার্চ ২০২৪ , ১২:৪২:১২ প্রিন্ট সংস্করণ

 

লুৎফর সিকদার- জেলা প্রতিনিধি গোপালগঞ্জ।

পলাতক মূল আসামী মিল্টন খান (৪০)কে গ্রেফতার করলো গোপালগঞ্জ সদর থানা পুলিশ”

দীর্ঘ প্রচেষ্টা এবং অক্লান্ত পরিশ্রমে অবশেষে সাফল্য পেল গোপালগঞ্জ সদর থানা পুলিশ।

গ্রেফতার হল আলোচিত ৭৫ বছর বয়সের বৃদ্ধ রণজিৎ রায় হত্যা মামলার মূল আসামী মিল্টন খান (৪০)।

গত ১২/১০/২০২৩ তারিখে রাত সাড়ে ৮ টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার মানিকহার মালোপাড়ায় খুন হয় রণজিৎ রায় (৭৫) নামের একজন বয়স্ক ব্যক্তি।

চোখে টর্চ লাইটের আলো পড়া নিয়ে সাধারন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আপন দুই ভাই আসামী মিল্টন খান এবং শিপন খান নৃশংসভাবে হত্যা করে রণজিৎ রায়কে। এই ঘটনা গত বছরের ১৩ অক্টোবর গোপালগঞ্জ সদর থানা এলাকায় ঘটে। সে সময় এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

মৃত রণজিৎ রায় স্থানীয় একটি মন্দিরের পূজারী ছিলেন। আর এই হত্যাকান্ডের ঘটনাটি ছিল ২০২৩ সালের দূর্গাপূর্জার মাত্র কয়েকদিন পূর্বে।

এই নিয়ে স্থানীয়দের মনে বেশ ভীতি ছিল। হত্যাকান্ডের মূল আসামী মিল্টন খাঁন (৪০) একজন পেশাদার মাদক ব্যবসায়ী এবং ডাকাত চক্রের একজন সক্রিয় সদস্য। এই মামলার পূর্বে তার বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় মাদক ও ডাকাতির প্রস্তুতি সহ মোট ১৮টি মামলা রয়েছে। হত্যাকান্ডের ঘটনার পরপরই আসামী মিল্টন খান এবং শিপন খান পালিয়ে যায়। বিভিন্ন তথ্য প্রযুক্তির মাধ্যমেও তাদের অবস্থান শনাক্ত করা সম্ভব হয় নাই। এমনটি আসামীরা মোবাইল ব্যবহারও বন্ধ করে দেয়। পরবর্তীতে ২নং আসামী শিপন খান মহামান্য হাইকোর্ট থেকে জামিন নেয়। আসামী মিল্টন খান পেশাদার অপরাধী হওয়ায় কোনভাবেই তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না। এর আগেও বেশ কয়েকবার অভিযান পরিচালনা করেও আসামী মিল্টন খানকে গ্রেফতার করা সম্ভব হয় নাই।

গতকাল ২৯ শে ফেব্রুয়ারি গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার আল বেলী আফিফা এর দিক নির্দেশনায় এবং অফিসার ইনচার্জ মোহাম্মদ আনিচুর রহমান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে গোপালগঞ্জ সদর থানাধীন পুখুরিয়া এলাকা হতে সাড়ে সাত টার দিকে গোপালগঞ্জ সদর থানার একটি চৌকস টিম আলোচিত “রণজিৎ রায়” হত্যা মামলার ” মূল আসামী ” মিন্টন খান”কে গ্রেফতার করে। মিল্টন খানের গ্রেফতারের সংবাদে স্থানীয় জনমনে স্বস্তি ফিরে আসছে।

আরও খবর: সারাদেশ