রাজনীতি

গাবতলীতে বিএনপিকে দাঁড়াতে দিচ্ছে না পুলিশ, লাঠি হাতে আওয়ামী লীগ

  ঢাকা অফিস ২৯ জুলাই ২০২৩ , ৫:৪১:৩৬ প্রিন্ট সংস্করণ

 

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার (২৯ জুলাই) গাবতলীতে এসএ খালেক বাস স্টেশনের সামনে অবস্থান কর্মসূচি করতে চেয়েছিল বিএনপি। কিন্তু সকাল থেকেই পুলিশের বিপুল সংখ্যক সদস্য ওই এলাকা ঘিরে রাখে। আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে সেখানে মোটরসাইকেল শোডাউন দিতে থাকে। গাবতলিতে বিএনপির মাইক পুলিশ নিয়ে গেছে। আর চেয়ার নিয়ে গেছে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক জানান, আমাদের পূর্ব ঘোষণা অনুযায়ী শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনের জন্য নেতাকর্মীরা জড়ো হচ্ছে এমন সময় পুলিশ মাইক কেড়ে নিয়েছে। সরকারি দলের লোকজন চেয়ারগুলো নিয়ে গেছে।

এসময় গাবতলি থেকে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে তিনি অভিযোগ করেন।

আরও পড়ুনঃ যেসব পয়েন্টে কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ-বিএনপি

উল্লেখ্য, সরকারের পদত্যাগের একদফা দাবি আদায়ের শনিবার ঢাকার প্রতিটি প্রবেশপথে পাঁচ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপির পাশাপাশি দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গী ৩৬টি দল ঢাকার প্রবেশমুখে কর্মসূচি পালন করার ঘোষণা দেয়।

সরকারের পদত্যাগের দাবিতে যুগপৎ আন্দোলনে থাকা ৬-দলীয় জোট গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরামসহ মোট ৩৬ টি দলও আজ রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করবে। এ ছাড়া গণঅধিকার পরিষদের দুই অংশ ও এবি পার্টি একই কর্মসূচি পালন করবে।

আরও খবর: রাজনীতি