আন্তর্জাতিক

খুনির সঙ্গে প্রেম-বিয়ে, তার হাতেই খুন

  প্রতিনিধি ২৫ আগস্ট ২০২২ , ১০:৫৩:৩৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ খুনির সঙ্গে একজন নারীর প্রেম হতেই পারে। শুধু প্রেম কেন, বিয়ে-সংসারও হতে পারে। এমন উদাহরণ পৃথিবীতে ভুরি ভুরি আছে। তাই বলে খুনি প্রেমিকের হাতে খুন। এমন এই ভয়ঙ্কর ঘটনাই ঘটেছে রাশিয়াতে। খুনির সঙ্গে প্রেম ও বিয়ের খুনেরও শিকার হয়েছেন এক নারী।

প্রেমিকার নাম স্টেপন ডালজিক, আর প্রেমিকার নাম ওকসানা পালুদেন্তসা। দু’জনেই অপরাধ করে কারাভোগ করছিলেন। আগে থেকে তারা একে অপরকে চিনতেন না। জেলের মধ্যেই প্রেমের কাহিনী শুরু। চিঠি চালাচালিতে চলে চুটিয়ে প্রেমালাপ।

এরপর একে একে শাস্তির মেয়াদ শেষে ছাড়া পান দু’জনেই। আগে ওকসানার মেয়াদ শেষ হয় এবং তিনি কারাগার থেকে মুক্তি পান। এরপর স্টেপনের সাজা শেষ হলে দুজনে মিলে নতুন ভাবে জীবন শুরু করার সিদ্ধান্ত নেন। কিন্তু বিয়ের দিন ঘটে যায় মারাত্মক কাণ্ড।

বিয়ের দিন অতিথিদের আপ্যায়নে ব্যস্ত ছিলেন ওকসানা। এক সময় কিছু পুরুষ বন্ধুদের সঙ্গে কথা বলছিলেন। আর তা দেখে সহ্য করতে পারলেন স্টেপন। কথায় বলে, কয়লা ধুলে ময়লা যায় না। মাথায় রক্ত চড়ে যায় খুনে স্টেপনের।

অনুষ্ঠানে আত্মীয়-স্বজন থেকে শুরু বন্ধুদের সামনেই ওকসানাকে বেধড়ক মারধোর করত শুরু করেন স্টেপন। মারধোরের কারণে শেষমেশ মৃত্যু হয় ওকসানার। দ্রুত হাসপাতালে নিয়েও শেষ রক্ষা হয়নি। এই ঘটনায় ওকসানার পরিবার দারুণভাবে ভেঙে পরে।

বিয়েতো দারুণ আপত্তি ছিলো পরিবারের। কিন্তু ওকসানা জিদ ধরে বসে ছিলেন। তার এক কথা বিয়ে করতে হয় তো স্টেপনকে বিয়ে করবেন। শেষমেশ মেয়ের জেদের কাছে হার মানে পরিবার। কিন্তু এমন পরিণতির কথা পরিবার ভাবতেও পারেনি।

স্টেপনের ওই মূর্তি দেখে বিয়ের অনুষ্ঠান ছেড়ে পালিয়ে যান আত্মীয় ও বন্ধুরা। পরে ওকসানার পরিবারের অভিযোগের ভিত্তিতে স্টেপনকে গ্রেপ্তার করে পুলিশ। আদালতে তোলা হলে তাকে ১৮ বছরের জন্য কারাদণ্ড দেন বিচারক।

আরও খবর: আন্তর্জাতিক