সারাদেশ

খালপাড়ে কার্টনের মধ্যে পড়ে ছিল নবজাতক

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২২ , ৭:০৫:০৩ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ
হবিগঞ্জের মাধবপুরে খালের পাড়ে কার্টনের মধ্য থেকে এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। পরে তাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সোমবার (২৩ ডিসেম্বর) রাত ৮টার দিকে কোনো অভিভাবক না পাওয়ায় নবজাতককে সিলেট ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে উপজেলার উজ্জ্বলপুর গ্রামের একটি খালের পাড় থেকে হঠাৎ শিশুর কান্না শুনতে পান স্থানীয়রা। পরে তারা গিয়ে কার্টনের মধ্যে নবজাতকটিকে দেখতে পান। মাধবপুর থানায় খবর দিলে পুলিশের সহযোগিতায় নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু কর্নারে নিবিড় পরিচর্যায় রাখা হয়।

 

মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, একটি ছেলে নবজাতককে উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছিল। তাকে সোমবার রাত ৮টার দিকে অভিভাবক না পাওয়ায় সিলেট ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, নবজাতকটি এক বা দুইদিন বয়সী হতে পারে। তার শরীরে জন্ডিস থাকলেও মোটামুটি সুস্থ আছে। যেহেতু কোনো অভিভাবক নেই, তাই তাকে সিলেট ছোটমনি নিবাসে পাঠানো হয়েছে। পরবর্তীতে কেউ শিশুটিকে দাবি করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর: সারাদেশ