সারাদেশ

খাদ্যে বিষ ক্রিয়ায় আ.লীগের দুই নেতাসহ চার জনের মৃত্যু

  প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২৩ , ১:১৬:৪৮ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ কিশোরগঞ্জের কুলিয়ারচরে খাদ্যে বিষক্রিয়ায় উপজেলা লীগের সাংগঠনিক সম্পাদকসহ চারজন মারা গেছেন। এ ঘটনায় গুরুতর অসুস্থ প্যানেল মেয়র হাবিবুর রহমানকে ঢাকার একটি হাসপাতালে লাইফ সার্পোটে রাখা হয়েছে। এছাড়া আরও তিন জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

সোমবার (১৬ জানুয়ারি) কুলিয়ারচর থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন গিয়াস ও জহির রায়হান জজ, হোমিও চিকিৎসক গোবিন্দ বিশ্বাস এবং ভ্যানচালক শাহজাহান মিয়া।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, শনিবার রাতে ঘনিষ্ট এক জনের বাসায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিনসহ আরও কয়েকজন দাওয়াত খেতে যান। খাওয়া শেষে বাড়িতে এসে সবাই বমি করতে থাকেন। এক পর্যায়ে সবাই অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন দ্রুত তাদেরকে ভাগলপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় ভোরে উপজেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন মারা যান। আর ঢাকার নেয়ার পথে উপজেলা আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক জহির রায়হান জজ মারা যান।

এছাড়া চিকিৎসাধীন অবস্থায় হোমিও চিকিৎসক গোবিন্দ বিশ্বাস ও ভ্যানচালক শাহজাহান মারা যান। এদিকে গুরুতর অসুস্থ অবস্থায় প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমানকে উন্নত চিকিৎসার জন্যে রাজধানী ঢাকার নেয়া হয়েছে। সেখানে একটি হাসপাতালে তাকে লাইফসার্পোটে রাখা হয়েছে বলে জানা গেছে। এছাড়া আরও তিনজন বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুসা জানান, আওয়ামী লীগের দুই নেতা দাওয়াত খাওয়ার পর অসুস্থ হয়ে হয়ে মারা গেছেন। দু’জনেই আওয়ামী লীগের সক্রিয় নেতা ছিলেন। তিনি নিহতদের আত্নার শান্তি কামনা করেছেন।

তবে এলাকায় গুঞ্জন রয়েছে নিহতরা পৌর শহরের একটি দোকান থেকে মদপানের পর বিষক্রিয়ায় মারা গেছেন।

কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াসির মিয়া জানান, আওয়ামী লীগের দুই সাংগঠনিক সম্পাদক সম্পাদকসহ চারজন একই দিনে মৃত্যু বিষয়টি দুঃখজনক। সারাদিন দলীয় কাজ শেষে রাতে দাওয়াত খেয়ে অসুস্থ হয়ে পড়েন। এরপর চিকিৎসাধীন অবস্থায় তারা মারা গেছেন বলে তিনি জানান।

এ বিষয়ে কুলিয়ারচর থানার ওসি মোহাম্মদ গোলাম মুস্তুফা জানান, দু’জনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বিষাক্ত মদ পানের কারণে বিষক্রিয়ায় মারা গেছেন- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, মেডিকেল রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে বলে তিনি জানান।

আরও খবর: সারাদেশ