সারাদেশ

কালীগঞ্জের কাটুনিয়া কলেজ থেকে সাইকেল চুরি

  নীলাকাশ টুডে ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৬:০৯:০৪ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুরে কাটুনিয়া রাজবাড়ী কলেজ থেকে প্রতিনিয়ত শিক্ষার্থীদের সাইকেল চুরির ঘটনা ঘটছে জানা গেছে। প্রতিকারের কোন ব্যবস্থা পাচ্ছে না অসহায় শিক্ষার্থীরা। গরিব অসহায় শিক্ষার্থীরা তাদের একমাত্র বাহন সাইকেলটি চুরি হয়ে যাওয়ায় কলেজে যাওয়া আসার জন্যে বিঘ্ন ঘটছে।

সূত্রে জানা যায়, বিশেষ সঙ্গবদ্ধ চোর চক্র প্রতিনিয়ত বাই সাইকেল চুরি করেই চলেছে ধারাবাহিক ভাবে।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার কলেজের বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রতনপুর ইউনিয়নের চুনাখালি গ্রামের হারাধন গায়েনের ছেলে অসীম কুমার গায়েনের বাই সাইকেল চুরি করে নিয়ে যায় এবং গত ১৪ সেপ্টেম্বর মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র পীরগাজন গ্রামের মোঃ আনোয়ার হোসেনের ছেলে মোঃ শরিফুল ইসলাম নয়ন এর সাইকেল সহ বিভিন্ন জনের সাইকেল চুরি করে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। এই ঘটনায় শিক্ষার্থীদের মাঝে এক ধরনের হতাশা সৃষ্টি হয়েছে। সেই সাথে দূর দুরান্ত থেকে আগত শিক্ষার্থীদের শিক্ষার ব্যাঘাত ঘটছে।

এবিষয়ে কাটুনিয়া কলেজের অধ্যক্ষ আবদুল ওহাব গণমাধ্যমকে জানান, সাইকেল চুরির ঘটনাটি সত্য, প্রতিনিয়ত সাইকেল চুরি হচ্ছে। কলেজের বাউন্ডারি প্রাচীর না থাকায় কিছু উৎশৃংখল, মাদকসেবি ও বখাটে ছেলেরা উৎপাত করছে। আমার মনে হয় তারাই মাদক সেবনের টাকা জোগাড় করতে এ কাজগুলো করছে।

আমি স্থানীয় প্রশাসন সহ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করেছি। কলেজের সীমানা প্রাচীর নির্মাণে স্থানীয় কিছু সমস্যা সৃষ্টি থাকায়। সীমানা প্রাচীর নির্মাণ করা যাচ্ছে না। যার ফলে বখাটেপনা ছেলেরা এসে চুরির ঘটনা ঘটাতে পারে বলে আমার ধারণা। আমি কলেজের প্রাচীর নির্মাণ ও শিক্ষার্থীদের সাইকেল চুরি বন্ধের বিষয়টি প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করছি।

আরও খবর: সারাদেশ