সারাদেশ

কালিগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

  প্রতিনিধি ৫ ডিসেম্বর ২০২৩ , ১২:৫৯:৪৫ প্রিন্ট সংস্করণ

 

হাফিজুর রহমান শিমুলঃ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। (৫ ডিসেম্বর) মঙ্গলবার বেলা ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপেক্সের কনফারেন্স রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-এর অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবল কবীরের সভাপতিত্বে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ।

স্বাস্থ্য কমপ্লেক্সের ই.পি.আই টেকনোশিয়ান মশিউর রহমানের পরিচালনায় অবহিতকরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার পুলিশ পরির্দশক (তদন্ত) প্রদীপ কুমার সানা, প্রেসক্লাবের তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস.এম, আহম্মাদ উল্যাহ বাচ্চু, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ হাসান জাফরী, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুস সোবহান, স্বাস্থ্য পরিদর্শক প্রশান্ত সরকার, পরিসংখ্যানবীদ ঝর্ণ রানী প্রমুখ।

এছাড়া এ.এইচ.আই, এফ.পি.আই, এস.এস.এন বৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, আগামি ১২ ডিসেম্বর থেকে ২৮৮টি সেন্টারে এক যোগে ৬ থেকে ১১ মাস বয়সি শিশুদের নীল রঙ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। খালি পেটে কখনো ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো ঠিক হবে না। রাতকানা রোগ ও শিশুদের দৃষ্ঠিশক্তি ভাল রাখতে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কোন বিকল্প নেই। ৪ মাস পূর্বে যে সকল শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হয়েছে তাদের আর খাওয়ানো যাবেনা। যে সব মাঠ কর্মীগন এই কাজের সাথে সম্পৃক্ত থাকবে তাদের সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবশ্যই কেন্দ্রে অবস্থান করতে হবে।

আরও খবর: সারাদেশ