জাতীয়

ককটেল বোমা সদৃশ বস্তুসহ আটক ২

  ঢাকা অফিস ২৩ জুলাই ২০২৩ , ৫:৫৪:১১ প্রিন্ট সংস্করণ

 

রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর এলাকা থেকে ককটেল বোমা সদৃশ বস্তুসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২৩ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে ধানমন্ডি ৩২ এর শান্তুর রেস্টুরেন্টের সামনে গাড়ি পার্কিং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আটকরা হলেন হালিম রাজ (২৬) ও আব্দুল হালিম (৩০)।

 

 

বিষয়টি নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ ইসলাম।

তিনি বলেন, কয়েকটা ককটেল উদ্ধার করা হয়েছে। তবে একটি ককটেল বিস্ফোরণ ঘটেছে। ভিতরে কোনো স্পিন্টার ছিলো না, শুধু বারুদ ছিলো।

তিনি বলেন, হালিম রাজ তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে ঢাকায় চলে আসে। বর্তমানে সে নিজে গান লিখে, কবিতা লিখে এবং এডিটিং করে। তার ইচ্ছা প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুকে নিয়ে তার লেখা কবিতা ও গান পেনড্রাইভ এবং সিডির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে। এ নিয়ে সে বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন ব্যক্তির কাছে গিয়ে তার মনের ইচ্ছার কথা প্রকাশ করে। কিন্তু কোথাও পাত্তা পায় না।

 

 

পরবর্তীতে ধানমন্ডি ৩২ নম্বরের জাদুঘরে কর্মরত আবুল কাশেম ওরফে কিশোরের কাছে গিয়ে তার মনের কথা জানান। হালিম রাজা জানায়, তার সিডি কবিতা এবং গান প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উদ্দেশ্যে এক বছর আগে কিশোরকে ৩৫ হাজার টাকা দেয়। কিন্তু কিশোর টাকা নিয়ে কাজ না করায় সে রেগে এই কাজ করেছে।

পুলিশ কর্মকর্তা জানান, বোমা শনাক্তের জন্য বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।

ওসি আরও জানান, হালিম রাজ ময়মনসিংহের মো.বাহার উদ্দিনের ছেলে। সে বর্তমানে রাজধানীর শেরে বাংলানগর থানাধীন পশ্চিম রাজাবাজার এলাকায় থাকতো। আর আটক আব্দুল হালিম লক্ষ্মীপুরের মৃত তোফায়েল আহমেদের ছেলে। সে বর্তমানে রামপুরা এলাকায় একটি রিকশা গ্যারেজে থাকতো এবং রিকশা চালাতো।

আরও খবর: জাতীয়