সারাদেশ

কওমী হিফয ঐক্য ফোরামের ইফতার মাহফিল

  প্রতিনিধি ২৪ মার্চ ২০২৪ , ৫:৩০:২৭ প্রিন্ট সংস্করণ

দেলোয়ার হোসাইন মাহদী (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

আজ রবিবার ব্রাহ্মণবাড়িয়াস্থ কওমী হিফয ঐক্য ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিলটি শহরের গ্র্যান্ড এ মালেক চাইনিজ এন্ড রেস্টুরেন্টের হল রুমে বিশ্বজয়ী হাফেজ ফুরকান উদ্দীনের তেলাওয়াতের মাধ্যমে শুরু হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুফতি রুহুল আমীন কাসেমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুফতি উবায়দুল্লাহ মাদানী। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, ড: তৈয়্যবুর রহমান। অনুষ্ঠানে নেতৃবৃন্দগন বক্তব্য দিতে গিয়ে বলেন, জেলার সকল হাফেজদের মাঝে ঐক্যবদ্ধতা তৈরি করে সবাইকে নিয়ে হিফয অঙ্গনকে সুন্দর, শোচারোরুপে ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয়ে মানসম্মত শিক্ষাদানে সুন্দরভাবে প্রাতিষ্ঠানিক কার্যক্রম ও যোগ্য- আদর্শ হাফেজ তৈরি করার জন্য মুরুব্বিদের পরামর্শে আমরা চেষ্টা করে যাচ্ছি। এবং আমাদের এ চেষ্টা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

ঐক্য ফোরামের ব্যাপারে জানতে চাইলে সহ: সাধারণ সম্পাদক বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব হাঃ মাওঃ সফিক আজিজি বলেন, ঐক্যের কোনো বিকল্প নাই। তাই জেলার সর্বস্তরের হাফেজদেরকে নিয়ে ঐক্যবদ্ধ পথ চলার এক প্লাটফর্ফের চিন্তা ভাবনা করে আমাদের এ প্লাটফর্মের শোচনা হয়েছে। আলহামদুলিল্লাহ সবাই এটাকে সাদরে গ্রহণ করে ঐক্যবদ্ধ হচ্ছেন। আগামীর পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আগামীতে হিফয মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স ও দিনব্যাপী হিফয শিক্ষকদের জন্যে তরবিয়তী পোগ্রাম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঐক্য ফোরামের সভাপতি হাঃ মাওঃ আবু ইউসুফ উবাইদির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দীনের কাজে মুরুব্বীদের পরামর্শ নিয়ে সবসময় কাজ করতে আমরা প্রস্তুত আছি ইনশাআল্লাহ।

উক্ত ইফতার মাহফিলে ঐক্য ফোরামের সভাপতি, সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদক সহ প্রায় সকলেই উপস্থিত ছিলেন।

পরিশেষে মুফতি রুহুল আমীন কাসেমীর দোয়ার মাধ্যমে উক্ত ইফতার মাহফিল সমাপ্ত হয়।

আরও খবর: সারাদেশ