সারাদেশ

আ.লীগের দুপক্ষের সংঘর্ষে ৯ জন আহত

  প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ৩:১৪:২৭ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে নির্বাচন পরবর্তী নৌকার বিজয়ে আওয়ামী লীগের কোন পক্ষ আগে আনন্দ মিছিল করবে এ নিয়ে দ্বন্দ্বে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৯ জন আহত হয়েছেন। শনিবার (৫ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের ভাবুকদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে সালথার ভাবুকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল ঘোষণার পর নৌকার একটি বিজয় মিছিল বের করা হয় পাভেল রায়হান ও সেকেন্দার মোল্লার নেতৃত্বে। এসময় ওই মিছিলে স্থানীয় মুরাদ মোল্লা ও ইব্রাহিম মোল্লার লোকজন হামলা চালায় বলে প্রতিপক্ষের দাবি।

এ ঘটনায় উভয়পক্ষের লোকজন ঢাল, সুড়কি, লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সংঘর্ষে অন্তত ৯ জন আহত হয়েছেন। তবে আহতদের তাৎক্ষণিক নাম-পরিচয় জানা সম্ভব হয়নি। আহতদের স্থানীয় চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসা দেওয়া হয়।

 

সেকেন মোল্লা দাবি করে বলেন, আমার লোকজন শাহদাবের বিজয়ে আনন্দ মিছিল বের করলে তাদের ওপর মুরাদ মোল্লা ও ইব্রাহিম মোল্লার লোকজন হামলা চালায়। এতে আমার কয়েকজন সমর্থক আহত হন।

তবে বিজয় মিছিলে হামলা চালানোর বিষয়টি অস্বীকার করে মুরাদ মোল্লা বলেন, আমি প্রতিবন্ধী মানুষ। কেনই-বা আমার লোকজন প্রতিপক্ষের লোকজনের ওপর হামলা চালাবো। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, আমার সমর্থকরা আনন্দ মিছিল বের করলে তাদের ওপর হামলা চালিয়েছে সেকেন ও পাভেলের সেমর্থকরা।

গট্টি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, মিছিল নিয়ে সংঘর্ষে লিপ্ত হওয়া দুই পক্ষই নব নির্বাচিত সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী লাবুর সমর্থক। কারা আগে বিজয় মিছিল করবে এ জেদাজেদি থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

সালথা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আপাতত পরিবেশ শান্ত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও খবর: সারাদেশ