আন্তর্জাতিক

আগুনে পুড়ে মারা গেলেন একই পরিবারের ৭ জন

  নীলাকাশ টুডেঃ ১৭ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:৩২:২৭ প্রিন্ট সংস্করণ

 

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে এ পর্যন্ত ৪৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। স্মরণকালের মধ্যে অন্যতম এই ভূমিকম্পে বিভিন্ন দেশ তুরস্ক-সিরিয়ায় উদ্ধার অভিযান চালাচ্ছে। এরই মধ্যে তুরস্কে থাকা একটি সিরীয় পরিবার ভূমিকম্পে প্রাণে বেঁচে যায়। পরে তাদের উদ্ধার করে একটি বাড়িতে রাখা হয়। কিন্তু ভূমিকম্পে প্রাণে বেঁচে গেলেও আগুনে পুড়ে মারা গেছেন ওই পরিবারের সাত জন।

শুক্রবার ওই ভবনটিতে আগুন লাগে। এ ঘটনায় আহত হয়েছেন সাত জন। তাদের চিকিৎসা চলছে।

 

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচ জনই শিশু। কোনিয়ার প্রধান সরকারি কৌঁসুলির অফিস জানিয়েছে, একতলা ভবনটিতে ১৪ জন ছিলেন।

সিরীয় ওই পরিবারটি তুরস্কের গাজিয়ানটেপ প্রদেশের নুরদাগিতে থাকত। ভূমিকম্পে তুরস্কে যে কয়েকটি শহর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নুরদাগি সেগুলোর একটি। কয়েকদিন আগেই ওই পরিবারের সদস্যদের উদ্ধার করে মধ্যাঞ্চলীয় শহর কোনিয়ায় স্থানান্তর করা হয়েছিল।

খবরে বলা হয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনার পর তদন্ত করা হয়েছে এবং একটি বিশেষজ্ঞ কমিটি নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় একজন বাসিন্দা মুহসিন চাকির আনাদোলুকে বলেন, আমরা আগুন দেখেছি কিন্তু কিছু করতে পারিনি। জানালা দিয়ে একটি মেয়েকে উদ্ধার করা হয়। আগুনে পুড়ে মৃত্যু হওয়া ওই শিশুদের বয়স ৪ থেকে ১৩ বছর।

আরও খবর: আন্তর্জাতিক