জাতীয়

আইসিটি মামলায় দীপ্ত টিভির মালিকসহ চারজন কারাগারে

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ১১:৩৮:৪৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ দীপ্ত টিভিতে সংবাদ পরিবেশন করায় চ্যানেলটির মালিকসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালত। সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলের বিরুদ্ধে দীপ্ত টেলিভিশনে সংবাদ পরিবেশন করায় ছয় বছর আগে মামলাটি দায়ের করা হয়েছিল।
সোমবার (১৮ জুলাই) দুপুরে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির এ আদেশ দেন।

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে হাজির হওয়ার শর্তে গত ৫ জুন উচ্চ আদালতে তাদের ছয় সপ্তাহের জামিন দিয়েছিলেন। যাদের কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন— কাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও আনিসুর রহমান।

২০১৬ সালের ১৬ ও ২২ মার্চ টিভি চ্যানেলটিতে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবর রহমানকে জড়িয়ে ‘মিথ্যা সংবাদ’ পরিবেশন করা হয়; এতে মন্ত্রী ও তার ছেলের সম্মানহানি হওয়ার অভিযোগ তুলে ২০১৬ সালের ৫ এপ্রিল তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় চকবাজার থানায় মামলাটি করা হয়।

মামলার বাদী সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম। মামলায় দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও চট্টগ্রাম অফিসের প্রতিবেদক রুনা আনসারীসহ সাত জনকে আসামি করা হয়।

সানোয়ারা গ্রুপের মামলা পরিচালনাকারী আইনজীবী ও চটগ্রাম মহানগর পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘উভয়পক্ষের বক্তব্য শুনে আদালতের কাছে বাদিপক্ষের বক্তব্য গ্রহণযোগ্য মনে হয়েছে। তাই আদালত আসামিদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন।’

আদালতে আসামি পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট মুজিবুল হক, অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাসেম, অ্যাডভোকেট জিয়াউদ্দিন।
আসামি পক্ষের আইনজীবী এড জিয়াউদ্দিন জানান, ‘আমরা আদালতের কাছে জানতে চেয়েছি কী কারণে তিনি এমন আদেশ দিয়েছেন।

আরও খবর: জাতীয়