সারাদেশ

অভিযানের পর বাজার থেকে আলু উধাও

  প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ৭:৫৪:০৭ প্রিন্ট সংস্করণ

 

নির্ধারিত দামে আলু বিক্রির জন্য প্রশাসনের অভিযানের পর সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার পৌর কাঁচাবাজারে তিন দিন ধরে আর আলু মিলছে না। ক্রেতারা কাঁচাবাজারে দোকানের পর দোকান ঘুরে আলু কিনতে না পেরে বাড়ি ফিরছেন।

 

বাজারের কাঁচা তরকারি বিক্রেতারা জানান, বুধবার সকালে তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খালিদ হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৫ টাকা করে আলুর দর নির্ধারণ করে দেন। পাশাপাশি বেশি দামে আলু বিক্রি করায় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেন। আর এ ঘটনার পরপরই এ অবস্থার সৃষ্টি হয়।

স্থানীয় ব্যবসায়ীরা দাবি করেন, পাইকারি মোকামে ৪৯ টাকায় আলু কিনে ৩৫ টাকা দরে কোনোভাবেই আলু বিক্রি করা সম্ভব নয়। এতে আমাদের বিপুল পরিমাণ লোকসান হয়। এ কারণে বাজারের সব কাঁচামাল ব্যবসায়ী আলু কেনাবেচা বন্ধ করে রেখেছেন।

পৌর সদরের বাসিন্দা জা‌হিদুল ইসলাম বলেন, বুধবার দুপুর থেকে শ‌নিবার সকাল পর্যন্ত তাড়াশ পৌর বাজারের কোনো কাঁচামালের দোকানেই আলু মেলেনি। আর আমার মত, কোনো আলু ক্রেতাই দুদিন ধরে আলু কিনতে পারেনি।

তাড়াশ কাঁচা বাজারের ব্যবসায়ী মিঠু ঘোষ, শহিদুল ইসলাম বলেন, মোকামে দর ঠিক না করে বাজার নিয়ন্ত্রণ করতে চাইলে কোনো ব্যবসায়ীই লোকসান দিয়ে আলু বিক্রি করবেন না। তাই তারা দোকানে আলু রাখছেন না।

তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খালিদ হাসান বলেন, ৩৫ টাকা দরে সরকার নির্ধারণ করে দিয়েছেন। সে অনুযায়ী আমরা বাজার মনিটরিং করছি।

বাজারে আলু না পাওয়া বিষয়ে তিনি বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

আরও খবর: সারাদেশ