আন্তর্জাতিক

৯৬ ঘন্টায় ইউক্রেনের ৪ হাজার সেনা নিহত

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২২ , ৩:৪০:২০ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডেঃ ৬ থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে খারকিভ এবং নিকোলাইভোক্রিভয় রোজ এলাকায় ইউক্রেনের সশস্ত্র বাহিনীর চার হাজারেরও বেশি সদস্য নিহত হয়েছেন। এই সময় আহত হয়েছেন ৮ হাজারের বেশি সেনা।

রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সরকারী প্রতিনিধি লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ এই তথ্য নিশ্চিত করেন। খবর তাসের।

তিনি বলেন, সামগ্রিকভাবে, শুধুমাত্র এই দুটি দিকে ৬ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত, চার হাজার জনের বেশি ইউক্রেনীয় সেনা নিহত এবং আট হাজারের আহত হয়েছেন।

কোনাশেনকভ বলেন, একই সময়ে, রাশিয়ান মহাকাশ বাহিনী, ক্ষেপণাস্ত্র বাহিনী এবং আর্টিলারি খারকভ অঞ্চলে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ইউনিট এবং সংরক্ষণাগারগুলোতে হামলা চালায়।

তিনি বলেন, স্টারোভেরোভকা, চুগুয়েভ এবং ভোলোস্কায়া বালাকলেয়া এলাকায় ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ১৪তম এবং ৯২তম যান্ত্রিক ব্রিগেডের ইউনিটের বাহিনী এবং সামরিক সরঞ্জামগুলি এবং সেইসঙ্গে নোভায়া ভোদোলাগা গ্রামে আঞ্চলিক প্রতিরক্ষার ১১৩তম ব্রিগেড ক্ষতিগ্রস্ত হয়েছিল। ক্লুগিনো-বাশকিরোভকা বন্দোবস্তের এলাকায় বিদেশী ভাড়াটে সেনাদের স্থাপনায় হামলায় ২০০ জনেরও বেশি সামরিক কর্মী এবং ২০ টিরও বেশি সরঞ্জাম ধ্বংস হয়েছে।

তিনি আরও বলেন, রাশিয়ান সেনারা নিকোলায়েভ অঞ্চলে ইউক্রেনীয় রাডার স্টেশন, সেইসঙ্গে দোনেৎস্ক পিপলস রিপাবলিক এবং নিকোলায়েভের কাছাকাছি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর গুদামগুলোও ধ্বংস করেছে।

নিকোলায়েভ অঞ্চলের স্টারায়া বোগদানভকাতে বিমানের লক্ষ্যবস্তু সনাক্তকরণ এবং ট্র্যাক করার জন্য একটি রাডার স্টেশন ধ্বংস করা হয়েছিল, কোনাশেনকভ বলেছেন।

আরও খবর: আন্তর্জাতিক