সারাদেশ

 ৫ কোটি টাকা ‍মুক্তিপন দাবী, ভিকটিমসহ ৫ অপহরণকারীকে গ্রেফতার 

  প্রতিনিধি ৪ আগস্ট ২০২২ , ১:০৩:৪০ প্রিন্ট সংস্করণ

 

প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

অপহৃত ভিকটিম মোঃ নিরু মোল্লা (৫০) গোপালগঞ্জ সদর বিজয়পাশা এলাকার একজন ধনাঢ্য ব্যবসায়ী। তার একটি ফিলিং স্টেশন ও দুইটি ব্রিকস ফিল্ড রয়েছে। গত ০২ আগস্ট ২০২২ তারিখ সকাল ০৬.৩০ ঘটিকায় ভিকটিম নিজ বাড়ি গোপালগঞ্জ হতে ব্যক্তিগত মাইক্রোবাসযোগে ব্যাবসায়িক কাজে খুলনার উদ্দেশ্যে রওয়ানা করেন। একই তারিখ সকাল ০৭.৪৫ ঘটিকায় খুলনা কেডিএ ময়ূরি আবাসিক প্রকল্পের মেইন গেটের সামনে সোনাডাঙ্গা বাইপাস মহাসড়ক পৌছামাত্র ৮/১০ জন সন্ত্রাসী মোটর সাইকেলে করে এসে গাড়িটিকে ফিল্মি স্টাইলে থামায়। অপহরণকারীরা জোরপূর্বক গাড়ির দরজা খুলে গাড়িতে উঠে ভিকটিমকে শারিরিক ও মানসিক নির্যাতন করে জীবননাশের হুমকি দিয়ে অপহরণ করে চোখ বেঁধে খুলনার বিভিন্ন স্থানে নিয়ে ঘোরাঘুরি করে। অপহরণকারীরা ভিকটিমের কাছে ৫ কোটি টাকা মুক্তিপন দাবী করে। মৃত্যুর ভয়ে ভিকটিম প্রাথমিক ভাবে অপরহরণকারীদেরকে ৫০ লক্ষ টাকা দিতে রাজি হন। এ সময় অপহরণকারীরা একটি ব্যাংক এ্যাকাউন্টে (এসএম শামসুজ্জামান, হিসাব নং-০২০০০০৩২৫১১৬৭ অগ্রনী ব্যাংক গোয়ালপাড়া গ্রাম, খুলনা শাখায়) টাকা পাঠিয়ে দিতে বলে। তখন ভিকটিম নিরু মোল্লা তার ফিলিং স্টেশনের ম্যানেজার মাফিকুলকে ফোন দিয়ে ৫০ লক্ষ টাকা পাঠিয়ে দিতে বলেন। ভিকটিমের স্ত্রী ও বড় ভাই সিরাজ মোল্লা তাৎক্ষণিক ঘটনাটি র‌্যাব-৬ এ অবহিত করেন। উক্ত ঘটনার পর থেকে আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) এর একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা অব্যহত রাখে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, উক্ত অপহরণকারীরা কেএমপি খুলনার হরিণটানা থানাধীন ০৩ নং গুটুদিয়া আল আকসা নগর এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ০২ আগস্ট ২০২২ তারিখ ১৮.৩০ ঘটিকার সময় স্পেশাল কোম্পানি, র‌্যাব-৬, খুলনার একটি চৌকস আভিযানিক দল কেএমপি খুলনার হরিণটানা থানাধীন ০৩ নং গুটুদিয়া আল আকসা নগর এলাকায় প্রায় ০৬ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে আসামী ১। রাজু শেখ(২৫), পিতা-মৃত ফিরোজ আলী শেখ, সাং-তেবাড়িয়া, থানা ও জেলা-গোপালগঞ্জ, ২। সাইফুল ইসলাম মোল্লা(৩০), পিতা-মোঃ হাবিবুর রহমান মোল্লা, সাং-খামার, থানা-নড়াগাতি, জেলা-নড়াইল, ৩। মোঃ হোজাইফা আল বারী(২৮), পিতা-মোঃ শহিদুল ইসলাম, সাং-পহরডাঙ্গা, থানা-নড়াগাতি, জেলা-নড়াইল, ৪। মোঃ রানা বেগ(৩০), পিতা-মৃত মোতালেব বেগ, সাং-অঞ্জুমান রোড, থানা-দৌলতপুর, জেলা-খুলনা, ৫। মোঃ রাসেল মৌলঙ্গী(২৮), পিতা-মোঃ আবু দাউদ মৌলঙ্গী, সাং-নিজ খামার, থানা-লবণচরা, জেলা-খুলনাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে তারা জড়িত আছে মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের খুলনা জেলার হরিণটানা থানায় হস্তান্তর করতঃ আসামীদের বিরুদ্ধে মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন।

আরও খবর: সারাদেশ