আন্তর্জাতিক

হিজবুল্লাহর প্রশংসা করলেন ট্রাম্প

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ৬:০১:১৪ প্রিন্ট সংস্করণ

এবার লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রশংসা করলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, হিজবুল্লাহ হলো খুব স্মার্ট। ওয়েস্ট পাম বিচে এক নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন। খবর টাইমস অব ইসরায়েল।

ট্রাম্প বলেন, আমি দুই রাত আগে প্রেসিডেন্ট বাইডেনের নিরাপত্তা বিভাগের বক্তব্য পড়ছিলাম। তারা বলছে, আমি আসা করি তারা ইসরায়েলে হামলা করবে না। কেননা এটা তাদের জন্য বেশ বিপজ্জনক জায়গা।

নিরাপত্তা বিভাগের এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমি বলছি হিজবুল্লাহ অনেক স্মার্ট। যদিও আমার এ বক্তব্য প্রেস পছন্দ করে না।

এদিকে সাবেক এ মার্কিন প্রেসিডেন্টের বক্তব্যের সমালোচনা করেছে হোয়াইট হাউস। প্রেসিডেন্ট দপ্তরের উপপ্রেস সচিব অ্যান্ড্রু বেইস এক বিবৃতিতে বলেছেন, ‘এ ধরনের বক্তব্য বিপজ্জনক এবং ভারসাম্যহীন।’

এর আগে নিউ হ্যাম্পশায়ারে নির্বাচনী প্রচারণার সময় ইসরায়েলে হামাসের ভয়াবহ হামলার জন্য জো বাইডেনকে দোষারোপ করেন ট্রাম্প। তিনি বলেন, তিনি ক্ষমতায় থাকলে এমনটা ঘটত না।

ট্রাম্প বলেন, আমাদের দেশটা মানুষে ভরে যাচ্ছে। আমরা জানি না তারা কোথা থেকে আসছে। যারা ইসরায়েলে হামলা করেছে তাদের মতো কিছু মানুষও ঢুকে পড়ছে যুক্তরাষ্ট্রে। আপনারা বিশ্বাস হবে না এই মানুষটি (জো বাইডেন) আমাদের সঙ্গে কী করেছে, যুক্তরাষ্ট্রের সঙ্গে কী করেছে। এটা কখনোই ঘটত না। ইসরায়েলের ওপর এমন হামলা কখনোই ঘটত না।

তিনি আরও বলেন, গতকাল যা ঘটেছে তা ভোলার নয়। ভয়াবহ। ছোট্ট শিশুদের হত্যা করা হয়েছে। আমি যখন আপনাদের প্রেসিডেন্ট ছিলাম তখন শান্তি ছিল, আমরা শক্তিশালীও ছিলাম। এখন আমাদের দুর্বলতা প্রকাশ পাচ্ছে। সংকট আর দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে।

আরও খবর: আন্তর্জাতিক