সারাদেশ

স্বামী-সংসার ফিরে পেতে স্ত্রীর অনশন

  প্রতিনিধি ৯ মার্চ ২০২৪ , ৫:৪৭:৫৯ প্রিন্ট সংস্করণ

 

 

লালমনিরহাট প্রতিনিধি

 

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বিবাহিত স্বামী ও তার সংসার ফিরে পেতে এক নারী শশুর বাড়ির সামনে অনশন শুরু করেছেন। শুক্রবার (৮ মার্চ) দুপুরে কুমিল্লা থেকে গিয়ে স্বামীর বাড়ির সামনে এ অনশন শুরু করেন তিনি।

অনশনকারী হালিমা আক্তার রোমানার (৩০) বাবার বাড়ি কুমিল্লার বরুড়া উপজেলায়। প্রেমিক রাকিবুল হাসান (৩৬) লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ এলাকার মোরশেদ ও রেহানা পারভীন দম্পত্তির ছেলে।

 

রোমানা স্বামীর সঙ্গে সংসারের প্রত্যাশায় মামলা, অভিযোগসহ সব রকমের চেষ্টায় ব্যর্থ হয়ে অবশেষে তার বাবাকে নিয়ে লালমনিরহাটে যান।

জানা যায়, প্রেমের সম্পর্কের সূত্র ধরে রাকিবুল এক বছর আগে কুমিল্লা থেকে নিজ বাড়িতে নিয়ে আসেন রোমানাকে। পরে রাকিবুল বিভিন্ন পরামর্শ দিয়ে রোমানার আগের স্বামীকে তালাক দেওয়ায়। এর আগে কৌশলে রোমানার পূর্বের স্বামীর কাছ থেকে তিন লাখ বিশ হাজার টাকা ও নগদ প্রায় ২ লাখ টাকার স্বর্ণালংকার হাতিয়ে নেয় বলে দাবি রোমানার।

পরে মেয়ের বাবাকে ডেকে এনে আবারও মোটা অঙ্কের যৌতুকের প্রতিশ্রুতিতে ১০ লাখ টাকার দেনমোহর উল্লেখ করে গত বছরের ২২ ডিসেম্বরে বিয়ে করে রাকিবুল ও রোমানা।

এরপর যৌতুকের জন্য শুরু হয় নির্যাতন। রোমানার শাশুড়ি যৌতুকের জন্য চাপ প্রয়োগ করাসহ মারধর শুরু করে। এরই মধ্যে রোমানা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে রোমানার শাশুড়ি বাচ্চা নষ্ট করার চাপ দেয়।

উপায়ান্তর না পেয়ে রোমানা, স্বামী রাকিবুল কর্মস্থল ঢাকার দোহারে চলে যায়। সেখানেও রাকিবুল যৌতুকের দাবিতে রোমানাকে মারধর করে। একপর্যায়ে কৌশলে রাকিবুল তাকে বাবার বাড়ি কুমিল্লায় পাঠিয়ে দেয়।

এর কয়েক দিন পরেই রাকিবুল নোটারি পাবলিক থেকে তালাকনামার উকিল নোটিশ পাঠায় রোমানার কাছে। রোমানা তখন বুঝতে পারে সে প্রতারণার শিকার।

আগের স্বামী, নগদ টাকা ও স্বর্ণ হারিয়ে পাগল প্রায় রোমানা একাধিকবার রাকিবুলকে ফোন, এসএমএস করেও যোগাযোগ করতে পারেনি। আবার শাশুড়ি রেহানা পারভীনকে ফোন করলে তিনিও বিভিন্নভাবে হুমকি দিতে থাকে। এরপর বিভিন্ন জায়গায় অভিযোগ ও মামলা দায়ের করে রোমানা।

কিন্তু এতেও কোনো ফল না পেয়ে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। পরে তাকে হাসপাতালে নিয়ে সুস্থ করে বাবার বাড়ির লোকজন।

অবশেষে শুক্রবার দুপুরে কুমিল্লা থেকে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদের সামনে রাকিবুলের বাড়ির সামনে অনশন শুরু করেন রোমানা।

 

আরও খবর: সারাদেশ