সারাদেশ

সিপিপি’র শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কারে পুরস্কৃত হলেন শ্যামনগরের কৃতি সন্তান মোঃ নজরুল ইসলাম মুন্না

  প্রতিনিধি ১০ মার্চ ২০২৪ , ৯:০৮:১৯ প্রিন্ট সংস্করণ

 

শ্যামনগর প্রতিনিধিঃ

১০ই মার্চ ২০২৪ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কতৃক ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি)’র ২০২৪ সালের শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরষ্কারের জন্য মনোনীত হয়েছেন সিপিপি শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গাজী নুরুল ইসলাম এর পুত্র মোঃ নজরুল ইসলাম মুন্না। এসময় তিনি ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে উপস্থিত থেকে দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্থণালয়ের মাননীয় মন্ত্রী মো. মহিববুর রহমানের হাত থেকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক সম্মাননা সনদ ও মেডেল গ্রহণ করেন।

তিনি ২০১০ ইং সাল হতে শ্যামনগর সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ১ নং ইউনিটের ইউনিট টিম লিডার এবং শ্যামনগর সদর ইউনিয়নের ডেপুটি টিম লিডার হিসাবে তার উপর অর্পিত দায়িত্ব সৎ ও নিষ্ঠার সাথে পালন করে আসছেন।

বিশেষ অবদানঃ-
১. তিনি নিজ এলাকায় সুপেয় পানির প্ল্যান্ট স্থাপন করে বিনামূল্যে খাবার পানি বিতরণ করে চলেছেন।
২. তিনি রক্তদান সংস্থার একজন সদস্য হিসাবে অসহায়, দুস্থ-গরিবদের নিজেই রক্তদান করে চলেছেন।
৩. তিনি এলাকার যুবকদেরকে সাথে নিয়ে ডেঙ্গু প্রতিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধ, বৃক্ষরোপণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
৪. তিনি অর্থনৈতিকভাবে অস্বচ্ছল ছাত্র/ছাত্রীদের পড়াশোনার ব্যয় নির্বাহ করে চলেছেন।
এছাড়াও নানাবিধ সমাজ সেবামূলক কার্যক্রমে তার প্রত্যক্ষ সাহায্য ও সহযোগিতা লক্ষ্য করা যায়।

১০ই মার্চ ২০২৪ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ও শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন মোঃ মহিববুর রহমান, এমপি- মাননীয় প্রতিমন্ত্রী দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, জনাব আ, স. ম. ফিরোজ এমপি, সভাপতি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, মোঃ মিজানুর রহমান, মহাপরিচালক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, মোঃ কামরুল হাসান, সচিব- দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং আহমাদুল হক, পরিচালক (প্রশাসন), ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচি (সিপিপি)।

শ্যামনগরবাসী তার উজ্জ্বল ভবিষ্যৎ ও সাফল্য কামনা করেন। নজরুল ইসলাম মুন্না তার শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কারটি সিপিপি পরিবারের সমস্ত স্বেচ্ছাসেবক ভাই-বোন ও শ্যামনগর বাসীর কে উৎসর্গ করেছেন।

আরও খবর: সারাদেশ