সারাদেশ

সিংগাইরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

  মোঃ রাজিব হোসেন, জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ ১৪ জুন ২০২৩ , ৩:৩৬:৩৬ প্রিন্ট সংস্করণ

মানিকগঞ্জের সিংগাইরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. তরিকুল ইসলাম তারেককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। তরিকুল ইসলাম তারেক সিংগাইর উপজেলার খাসেরচর গ্রামের আজমত আলীর ছেলে।

১৪ জুন বুধবার বেলা ১২ টার দিকে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন সিনিয়র দায়রা জজ জয়শ্রী সমাদ্দার। রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিকটিম বৃষ্টি আক্তারের সাথে তরিকুলের ইসলামী শরীয়াহ মোতাবেক বিয়ে হয়। বিয়ের পর থেকেই তরিকুল তার স্ত্রীকে নিয়ে বিভিন্ন জায়গায় ভাড়া বাসায় বসবাস করতো। তরিকুল বিয়ের পর থেকেই বিভিন্ন সময় শারীরিক ও মানসিকভাবে বৃষ্টিকে নির্যাতন করে আসছিল। ২০২০ সালের ৭ মার্চ ভোরে তরিকুল গাছের মোটা ডাল দিয়ে বৃষ্টির মাথায় আঘাত করে মৃত্য নিশ্চিত করে পালিয়ে যায়।

তিনি আরও জানান, একইদিন সোয়া সাতটার দিকে বৃষ্টির বাবা লোকমুখে জানতে পারেন মেয়ের লাশ বাসার দক্ষিণ পাশের ফাঁকা জায়গায় পড়ে আছে। সে ঘটনায় তার বাবা বাদী হয়ে সিংগাইর থানায় একটি অভিযোগ দায়ের করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিষয়টি প্রমাণিত হলে তরিকুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছে আদালত।

আসামিপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সাইফুল ইসলাম শহীদ।

আরও খবর: সারাদেশ