সারাদেশ

সালিশ চলাকালে প্রতিপক্ষের হামলায় দুই বছরের শিশু নিহত

  প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২৩ , ৩:২৬:০৯ প্রিন্ট সংস্করণ

গাজীপুরের শ্রীপুরের কাওরাইদ ইউনিয়নের হয়দেবপুর গ্রামে জমিসংক্রান্ত গ্রাম্য সালিশে বৈঠকে প্রতিপক্ষের হামলায় ফাহিতা নামের দুই বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। হামলায় শিশুর বাবা-মাও আহত হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

নিহত শিশু ফাতিহা শ্রীপুরের কাওরাইদ ইউনিয়নের হয়দেবপুর গ্রামের আবদুস সাত্তারের মেয়ে। হামলায় লিয়াকত আলীর ছেলে শিশুর বাবা আ. সাত্তার (৪০) ও শিশুর মা মোছা. কুলছুম (২৪) আহত হয়েছেন।

নিহত শিশুর দাদা লিয়াকত আলী জানান, দশ বছর যাবৎ তার চাচাতো ভাই লাল মিয়ার সঙ্গে জমিসংক্রান্ত বিরোধে আদালতে মামলা চলছিল। আদালতে মামলা চলমান অবস্থায় চাচাতো ভাইয়েরা জোরপূর্বক গ্রাম্য সালিশের আয়োজন করে। সালিশে কথাকাটাকাটির একপর্যায়ে লাল মিয়ারা আমাদের ওপর হামলা করে। হামলায় আমার ছেলে আবদুস সাত্তার, তার স্ত্রী মোছা. কুলসুম ও দুই বছরের শিশু নাতনি ফাতিহা গুরুতর আহত হয়। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে চিকিৎসা দেওয়া হয়। পরে বিকেল পৌনে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ফাতিহা মারা যায়।

কাওরাইদ ইউনিয়ন পরিষদের সদস্য মো. মমিনুল কাদের বলেন, দুপক্ষের লোকজন নিয়ে সালিশে কথাবার্তা হচ্ছিল। একপর্যায়ে লাল মিয়ার পরিবার লিয়াকত আলীর পরিবারের ওপরে হামলা করে। এতে তিনজন গুরুতর আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় শিশু মৃত্যু হয়েছে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শারমিন আক্তার বলেন, দুপুর দেড় টার দিকে আব্দুস সাত্তার কুলসুম ও ফাতিহা আক্তার নামে তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফাতিহা মারা যায়। গুরুতর আহত দুজনকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীপুর মডেল থানার ওসি এএফএম নাসিম বলেন, হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরও খবর: সারাদেশ