সারাদেশ

সাতক্ষীরা- ৪ নৌকার প্রার্থীকে যে কারনে শোকজ

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২৩ , ৫:১১:২২ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরা প্রতিনিধি

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৪ (শ্যামনগ-কালিগঞ্জ আংশিক) আসনের নৌকা প্রতীকের প্রার্থী এস এম আতাউল হক দোলনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শনিবার (৩০ ডিসেম্বর) অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ প্রবীর কুমার দাস স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা যায়। নোটিশে আগামী সোমবার (১ জানুয়ারি) সকাল ১১টায় অনুসন্ধান কমিটি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে (সদর সিনিয়র সহকারী জজ-এর কার্যালয়, জেলা জজ আদালত সাতক্ষীরা) হাজির হয়ে নিজ অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

 

কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা জেলাধীন নির্বাচনী এলাকা নং-১০৮, সাতক্ষীরা-৪ থেকে রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকধারী একজন সংসদ সদস্য পদপ্রার্থী। আপনার বিরুদ্ধে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪, নির্বাচনী এলাকা নং- ১০৮, সাতক্ষীরা-৪, সাতক্ষীরা এর বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) কর্তৃক মনোনীত প্রার্থী এইচ এম গোলাম রেজা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক, সাতক্ষীরা বরাবর (যা পরবর্তীতে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় বরাবর অগ্রগামী করা হয়) এই মর্মে অভিযোগ দায়ের করেছেন, আপনি বাংলাদেশ আওয়ামী লীগ এর মনোনয়ন পাওয়ার পর থেকে বর্ধিত সভার নাম করে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে রঙিন ব্যানার, ফেস্টুন ব্যবহার করে এবং মোটরযান ব্যবহার করে সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা অতীতে ২০১৪ ও ২০১৮ এর মতো উল্লিখিত প্রার্থীর নেতাকর্মীদের নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য ভয় ভীতি প্রদর্শন করছে এবং ভোট জালিয়াতি ও জাল ভোট দেওয়াসহ নির্বাচনে কারচুপি করা হবে ইত্যাদি বলে উল্লিখিত প্রার্থীর নেতাকর্মীদের হুমকি প্রদান করছেন। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

 

আরও খবর: সারাদেশ