সারাদেশ

সাতক্ষীরা-৪ আসনে দুই হেভিওয়েট প্রার্থীর কারণে নির্বাচনী ঘূর্ণিঝড় শুরু

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ৫:৫৩:২৮ প্রিন্ট সংস্করণ

মোঃ নুরুজ্জামান –

প্রতীক বরাদ্দের পর থেকে সাতক্ষীরা-৪ আসনে নির্বাচনী ঝড়ো বাতাস ঘূর্ণীঝড়ে রুপ নিয়েছে। স্ব স্ব দলের প্রার্থীরা শুরু করেছে নির্বাচনী প্রচারণা। প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপি জামায়াত এবারে নির্বাচনে অংশ না নিলেও পাড়া মহল্লায় জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা। মাইকিং থেকে শুরু করে লিফলেট বিতরণ করতে দেখা যায় বিভিন্ন দলের সমার্থকদের। আলোচনা সমালোচনার ঝড় উঠেছে চায়ের টেবিলে। নির্বাচন সুষ্ঠু হবে কি না, ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারবে কি না এসব বিষয়েও আলাপ আলোচনা চলছে সর্বস্তরে।

তবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার এবারের নির্বাচন সুষ্ঠু ও গ্রহণ যোগ্য করতে কঠোর নির্দেশনা দিয়েছে সংশ্লিষ্ট কতৃপক্ষকে। এবার বিনা প্রতিদ্বন্দ্বীতায় কেও নির্বাচনে জিততে পারবেন না বলেও হুশিয়ার উচ্চারণ করেছেন। যদিও বিএনপি জামায়াত ভোট কেন্দ্রে ভোটার আসতে নিরুৎসাহিত করার চেষ্টা করবে বলে দলটির পক্ষ থেকে বলা হচ্ছে।

তবে সাতক্ষীরা ৪ আসনে নির্বাচনে অংশ নিয়ে সভাসমাবেশ করতে দেখা যায় হেভিওয়েট দুই প্রার্থীর। দুই প্রার্থীর জনসভায় জনস্রোতে রুপ নিচ্ছে। এরই মধ্যে নির্বাচন দৌড়ে এগিয়ে রয়েছে ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী এস,এম, আতাউল হক দোলন। থেমে নেই নোঙর প্রতিকের প্রার্থী বি,এন এফ এর এইচ, এম গোলাম রেজা। দোলন সদ্য পদত্যাগকারী শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান। বাংলাদেশের সর্বোচ্চ ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়া, সদা হাস্যময়ী, ক্লিন ইমেজের এই ব্যক্তিটিকে দলীয় সভানেত্রী মনোনয়ন দেওয়ায় দলীয় নেতা, কর্মী, সমর্থক সবাই উচ্ছ্বসিত এবং উৎজ্জীবিত।

অপরদিকে তার পিতা এ.কে. ফজলুল হক সরদার বর্তমান সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামীলীগের এম.পি এবং ১৯৭০ সালের নির্বাচনে এম.সি.এ নির্বাচিত হন। যা তার গ্রহণ যোগ্যতাকে আরও বাড়িয়ে দেওয়ায় তার জয়ের সম্ভাবনা বেশী বলে মনে করেন অভিজ্ঞজনরা।

অপর প্রতিদ্বন্দী প্রার্থী এইচ, এম গোলাম রেজা ৯ ম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে এই আসন থেকে নির্বাচিত হয়ে ছিলেন। এলাকায় গুঞ্জন রয়েছে বিএনপি জামায়াত সমর্থিত ভোটাররা যদি অধিক সংখ্যক ভোট কেন্দ্রে উপস্থিত হয় তবে সেক্ষেত্রে তার জয়লাভে আশাবাদী রেজা সমার্থকদের। থেমে নেই অন্য প্রার্থীরা।

শ্যামনগন ও কালিগঞ্জ আংশিক নিয়ে গঠিত এই আসনে অপর প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের এ্যাড. শফিকুল ইসলাম, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মোঃ মাহবুবুর রহমান, তৃণমুল বিএনপির আসলাম আল মেহেদী, স্বতন্ত্র মিজানুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির শেখ ইকরামুল।

 

 

আরও খবর: সারাদেশ