সারাদেশ

সাতক্ষীরার আলোচিত নমিতা হত্যা মামলার বিচার শুরু

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২২ , ৬:১০:৫৩ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ বিগত ২০১৬ সালে সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নে মেশারডাঙ্গা গ্রামে ইউপি নির্বাচন সংক্রান্ত বিরোধে আদিত্য ব্যানার্জীর বাড়িতে হামলা চালানো হয়। ইউপি সদস্য নিমাই সানার নেতৃত্বে দূর্বৃত্তদের হামলায় গৃহবধু নমিতা ব্যানার্জী গুরুতর আহত হয়। এঘটনায় থানায় মামলা (মামলা নং : ১২, তাং : ২৪.০৩.১৬ইং) দায়ের হয়। মামলা চলাকালিন সময়ে আহত নমিতা ব্যানার্জী চিকিৎসাধিন থাকাকালে মারা যায়। পরবর্তীতে বিজ্ঞ আদালতের নির্দেশে সাতক্ষীরা সিআইডি নমিতার মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেন। একপর্যায়ে নিহত নমিতা ব্যানার্জীর ভাসুর আদিত্য ব্যানার্জী বাদী বিজ্ঞ আদালতে একটি মামলা (৩৫০/২২) দায়ের করেন।

মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ আদালত আসামীদের সমন জারি করেন। এরপর থেকে আসামীরা মামলা তুলে নিতে বাদী ও তার পরিবারকে অব্যাহত ভাবে হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
ভুক্তভোগী আদিত্য ব্যানার্জী জানান, ২০১৬ সালের ২৩ মার্চ বেলা ১২টার দিকে ইউপি নির্বাচন সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মেশারডাঙ্গা গ্রামের নিমাই সানার নেতৃত্বে শিব সানা, সত্যজিৎ মন্ডল, অভিজিত মন্ডল, প্রদীপ সরকার, দিলীপ মন্ডল, চিত্ত বাছাড় ও মেঘনাথ মন্ডল সহ দূর্বৃত্তরা তার (আদিত্য ব্যানার্জী) বাড়িতে হামলা চালায়। এসময় আদিত্য ব্যানার্জীর ভাই কার্ত্তিক ব্যানার্জির স্ত্রী নমিতা ব্যানার্জীকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করলে সে গুরুতর আহত হয়।

পরে তাকে উদ্ধার করে প্রথমে তালা হাসপাতাল এবং সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে বাড়ি আসার পর অধিকতর উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া হয় এবং চিকিৎসাধিন অবস্থায় পরে মারা যায়। এঘটনার আদালতে আর একটি (সিআর ৩৫০/২২) হত্যা মামলা দায়ের করায় হামলার ঘটনার দীর্ঘ বছর পর আদালত মামলাটির বিচার কার্য পরিচালনা করার জন্য আসামীদের ইতোমধ্যে সমন জারি করেছেন।

আদিত্য ব্যানার্জী বলেন, বিজ্ঞ আদালত থেকে সমন পাবার পর থেকে দূর্বৃত্ত আসামীরা বেপরোয়া হয়ে উঠেছে। তারা মামলা তুলে নিতে প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে। এমনকি তারা কৌশলে জামিন নিতে ব্যপক তৎপরতা শুরু করেছে। নিমাই সানা গং যে কোনও ভাবে জামিনে এসে দেখে নেবে বলে হুমকি দেয়ায় মামলার বাদী ও তার পরিবারের সদস্যরা চরম আতংকের মধ্যে রয়েছে। এঘটনায় ভুক্তভোগী বাদী আদিত্য ব্যানার্জী সহ তাঁর পরিবারের সদস্য সংশ্লিষ্ট আইনী কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

আরও খবর: সারাদেশ