সারাদেশ

সাতক্ষীরায় দুটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, ভুয়া চিকিৎসকসহ আটক ২

  প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২৪ , ৪:৪৫:৫৪ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরা প্রতিনিধি,

ভুয়া চিকিৎসক দিয়ে ক্লিনিক চালানোর অভিযোগে সাতক্ষীরায় দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এক ভুয়া চিকিৎসকে ৬ মাসের এবং ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ১০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। সীলগালা করা হয়েছে আরো একটি ক্লিনিক।

মঙ্গলবার বেলা ১১টায় শহরের শেফা ডায়াগনস্টিক সেন্টার, স্বদেশ ক্লিনিক এবং আস্থা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এসময় ভুয়া চিকিৎসক দিয়ে ক্লিনিক চালানোর অভিযোগে ক্লিনিক মালিক পলাশপোল এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে আবু বক্কর সিদ্দিককে ৫০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া ভুয়া চিকিৎসক বিপুল কুমার দাস (বিকে দাস) কে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। বিপুল কুমার দাস সদরের দেবনগর গ্রামে কৃষ্ণপদ মণ্ডলের ছেলে।

অন্যদিকে রেজিস্ট্রেশন না থাকায় আস্থা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে সীলগালা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানের মালিক মাগুরা গ্রামের বরুণ কুমার পালের পুত্র বিশ্বজিৎ পালকে ১০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন জানান, অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং স্বাস্থ্য বিভাগের যৌথ অভিযান চলছে। এরই অংশ হিসেবে আজ তিনটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়েছে। দুটির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

 

আরও খবর: সারাদেশ