সারাদেশ

সাতক্ষীরায় অপরাধীদের অভয়রিণ্যে!

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২২ , ৩:২৬:১২ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে বিনেরপোতা বিসিক সড়ক মোড় পর্যন্ত ১২ দশমিক ৩০ কিলোমিটার দীর্ঘ এই সড়কটি এখন অপরাধীদের অভয়রিণ্যে পরিণত হয়েছে। সড়কটিতে একের পর এক অপরাধ ঘটে গেলেও এ নিয়ে কারও যেন কোনো দায় নেই। কখনও পুলিশ কখনও ডিবি আবার কখনও র‌্যাব পরিচয়ে ছিনতাইকারী বেড়েই চলেছে বলে অভিযোগ দীর্ঘদিনের।

ভুক্তভোগিদের তথ্যমতে, দিনে দিনে সড়কটি ভয়ানক ক্রাইম জোনে পরিণত হয়েছে। সন্ধ্যার পর মাদকসেবী ও ছিনতাইকা, ডাকাতীদের নিরাপদ আশ্রয়স্থল এই সড়ক। এই সড়কে নেই কোন আলোর ব্যবস্থা। আলো না থাকায় ছিনতাইকারীরা এতটাই বেপরোয়া যে, তারা খুন করতেও দ্বিধা করছে না।

দীর্ঘদিন অস্ত্রের মুখে ইজিবাইক ছিনিয়ে নিলেও ইদানীং বাড়ছে ডাকাতি চক্র। এদিকে বুধবার (১৬ নভেম্বর) দিনগত রাত ২টার দিকে শহরের বাইপাস সড়কে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে দা, ছুরিসহ দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার হয়েছে।

স্থানীয় ও সচেতনমহল বলছেন, এই সড়কে আলো ব্যবস্থা না থাকার কারণে সড়কটিতে অপরাধ বৃদ্ধি পেয়েছে। আতঙ্কের আরেক নাম হিসেবে আবির্ভূত হয়েছে তাকাতী ও ছিনতাইকারী চক্র। প্রশাসনের পর্যাপ্ত তৎপরতার অভাবে এই চক্রের সদস্যরা নৃশংস হয়ে উঠেছে।

সরেজমিনে দেখা যায়, সড়কের অধিকাংশ স্থানে কোনো বাড়ি-ঘর নেই। দিনভর মানুষের কোলাহল থাকলেও সন্ধ্যা নামতেই সড়কে সৃষ্টি হয় ভুতুরে পরিবেশের, ঘুট ঘুটে অন্ধকার। এই অন্ধকারকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেই বাড়ছে অপরাধ।

সড়কের শুরু থেকে শেষ পর্যন্ত কোন বাতি নেই। এরপরবর্তীতে সড়কের পাশের দোকানের আলোয় মানুষ চলাচল করেন।
রাত ৯টা-১০টার পরে দোকান বন্ধ হতেই, সড়কটিতে বিরাজ করে ভুতুড়ে পরিবেশ। কিন্তু সন্ধ্যা হলেই এ সড়কে নিরাপত্তা নিয়ে উঠে প্রশ্ন। হরহামেশাই ছিনতাইসহ নির্মম হত্যাকান্ডের খবর মিলছে।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ৩১ আগস্ট সাতক্ষীরা শহরের বাইপাস সড়কের বকচরা এলাকায় মাথা বিচ্ছিন্ন অবস্থায় ইয়াছিন আলী (৪৫) নামের এক চা বিক্রেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসব ঘটনা বেড়ে যাওয়ায় আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।
অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) সাতক্ষীরা মীর আসাদুজ্জামান বলেন এই সড়কগুলোতে আলোর ব্যবস্থা করতে হবে এবং আমরা নিয়মিত আমাদের অভিযান পরিচালনা করছি।

এব্যাপারে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহম্মেদ ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
সাতক্ষীরা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আজহারুল ইসলাম বলেন, আমি সাতক্ষীরায় গতকাল নতুন জয়েন্ট হয়েছি আমি এ ব্যাপারে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে দেখবো। সূত্র পত্রদুত

আরও খবর: সারাদেশ