সারাদেশ

সাংবাদিক সংস্থা শার্শা উপজেলা শাখার কমিটি অনুমোদিত হওয়ায় পরিচিত ও আলোচনা সভা

  প্রতিনিধি ৪ নভেম্বর ২০২৩ , ৮:০২:০৭ প্রিন্ট সংস্করণ

 

আবু সাঈদ বেনাপোল প্রতিনিধিঃ—

সাংবাদিকতা পেশাটি হল একটি মহান পেশা। তারই ধারাবাহিকতায় এই পেশায় নিয়োজিত সকল সাংবাদিককে একই ছাদের ছায়া তলে আনার অনবদ্য এক প্রচেষ্টার নাম জাতীয় সাংবাদিক সংস্থা। বর্তমান সময়ে সাংবাদিক সংস্হা শার্শা উপজেলার শাখাটি কর্মরত সাংবাদিকদের প্রানের সংগঠন। আর এই সংগঠনকে পুনরায় আরো শক্তিশালী করতে গঠন করা হয়েছে যশোরের শার্শা উপজেলা শাখার কমিটি।

যশোরের শার্শা উপজেলার জাতীয় সাংবাদিক সংস্হা শার্শা উপজেলার শাখার কার্য্যকর পরিষদের নতুন কমিটি অনুমোদিত হওয়ায় পরিচিত ও আলোচনা সভা অনুষ্ঠিত।

ইং৪/১১/২৩ তাং বেলা১২ঘটিকার সময় বেনাপোল আলাউদ্দিন সুপার মার্কেটের সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার নিজস্ব অফিস কার্য্যালয়ে সংস্থার সভাপতি আলহাজ্ব এইচ,এম আবুল বাশারের সভাপতিত্তে সিঃ সহ-সভাপতি আঃজলিলের সঞ্চালনায় অনুমোদিত কার্য্যকর পরিষদের কমিটির পরিচিত ও আলোচনা সভাটি আনুষ্ঠানিক ভাবে শুর হয়।

শার্শা উপজেলা শাখার ২৪ জন সদস্য ও ২জন উপদেষ্টার সমন্বয়ে ২৬ সদস্যোর কমিটির নামের তালিকা জাতীয় সাংবাদিক সংস্থার দপ্তরে পাঠানো হলে সংস্থার সম্মানিত সভাপতি মোঃআলতাপ হোসেন স্বাক্ষরিত ইং ১৭/১০/২৩ তাং মঙ্গলবার অনুমোদন দেন।

কমিটিতে আজিম উদ্দিন গাজী ও সাংবাদিক শরিফুল আলম নয়নকে উপদেষ্টা এবং সাংবাদিক আলহাজ্ব এইচ,এম.আবুল বাশারকে সভাপতি মোঃ কামাল উদ্দিন বিশ্বাস কে সাধারণ সম্পাদক, এবং শরিফুল ইসলাম কে সাংগাঠনিক সম্পাদক করে মোট ২৬ সদস্যের একটি কমিটি অনুমোদন হয়েছে।

উক্ত কমিটিতে অন্যান্য যারা পদ মর্যাদায় আছেন তারা হলেন মোঃআব্দুল জলিল সিনিয়র সভাপতি, জয়নাল আবেদ্বীন বাবু যুগ্ম সাধারণ সম্পাদক, মফিজুল ইসলাম দপ্তর সম্পাদক, বাবুল হোসেন প্রচার সম্পাদক,অর্থবিষয়ক সম্পাদক নয়ন হালদার, আইন বিষয়ক সম্পাদক শাহ আলম ক্রিড়া বিষয়ক সম্পাদক মোঃ মেহেদী হাসান,বাদল আলী বিশ্বাস,ইমরান হোসেন,সহ সদস্য হিসাবে আবু সাইদ,আজগার আলী, শওকত হোসেন,জসিম উদদীন,হাসানুজ্জান,জিয়াউর রহমান জুয়েল,জুয়েল রহমান,মেহেদী হাসান সোহাগ,ইব্রাহিম হোসেন,মামুন হোসেন,ইব্রাহিম বিশ্বাস,বাদল আলী বিশ্বাস, ইমরান হোসেন।

নব-নির্বাচিত সভাপতি আলহাজ্ব মোঃ এইচ,এম আবুল বাশার ও সাঃসম্পাদক মোঃ কামাল উদ্দিন বিশ্বাস বলেন সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার কমিটি অনুমোদন দেওয়ায় আমরা কৃতজ্ঞ। কৃতজ্ঞতা জানাই জাতীয় সাংবাদিক সংস্থার সম্মানিত সভাপতি মোঃ আলতাফ হোসেন সহ কেন্দ্রীয় সাংবাদিক সংস্থার সকলকে। ধনবাদ জানায় নব গঠিত কমিটির সকল সহযোদ্ধা কলম সৈনিক সাংবাদিক ভাইদেরকে।

এদিকে কমিটির উপদেষ্টা সাংবাদিক শরিফুল আলম নয়ন বলেন,জাতীয় সাংবাদিক সংস্থা বাংলাদেশের মধ্যে একটি ঐতিহ্য বাহি সাংবাদিক সংস্হা।বিশেষকরে এমন একটি সাংবাদিক সংস্থায় আমাকে উপদেষ্টা করায় আমি গর্বিত,আনন্দিত এবং অভিভূত।আর এজন্যই আমি সাংবাদিক সংস্হা শার্শা উপজেলা শাখার কমিটির উত্তর উত্তর ভবিষ্যৎ কামনাকরি। তিনি আরো বলেন সাংবাদিকরা তারা তাদের নতুন একটি প্রাণের সন্ধান পেয়েছে বলে আমি মনে করি,তাই সাংবাদিকদের কলম কখনো কারো কাছে মাথা নত করে না,সত্যের সন্ধানে প্রতিটি সাংবাদিকই অপ্রতিদ্বন্দ্বী লড়াকু সৈনিক বলে বিবেচিত।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডি খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক রানা প্রতাপদত্ত বার্তা সম্পাদক টি,এ,বাধন সহ কর্মরত সাংবাদিক বৃন্দ।

 

আরও খবর: সারাদেশ